× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

দুর্নীতি, সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রী দৃঢ় অবস্থানে- সালমান এফ রহমান

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৯:২২

প্রধানমন্ত্রীর শিল্প ও বেসরকারি বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বর্তমান পৃথিবীতে যদি মানবাধিকারে কথা বলতে হয়, তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলেন সবচেয়ে বড় উদাহরণ। তার চেয়ে বড় মানবাধিকার কর্মী আর হয় না। প্রধানমন্ত্রী দুর্নীতি ও মাদক এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তিনি বলেন, যেখানে রোহিঙ্গাদের বাড়ি ঘর ভেঙে দেশ থেকে তাড়িয়ে দিয়েছেন সেখানে তিনি তাদের আশ্রয় দিয়েছেন, তাইতো প্রধানমন্ত্রী মাদার অব হিউম্যানিটি।
গতকাল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার ১৫তম জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ রহমানের এসব কথা বলেন। বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সভাপতি এডভোকেট সিগমা হুদার সভাপতিত্বে সম্মেলন অনুষ্ঠিত হয়। তিনি বলেন, আমাদের সবচেয়ে বেশি এবং বড় ক্ষতি করছে মাদক ও দুর্নীতি। তিনি বলেন, পাকিস্তান শাসনামলে বাঙালি জাতির মানবাধিকার লঙ্ঘিত হতো বলেই বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন করার চিন্তা করেন।
তিনি বলেন, পাকিস্তান শাসনামলে বাঙালি জাতির মানবাধিকার লংঘিত হতো। বঙ্গবন্ধু দেশের মানবাধিকার রক্ষায় বাংলাদেশকে স্বাধীন করার চিন্তা করেন।
অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।
তিনি অনুষ্ঠানের প্রধান অতিথির মাধ্যমে সংগঠনের জন্য বঙ্গবন্ধু’র নামে একটি ভবন বরাদ্দের আবেদন জানান প্রধানমন্ত্রীর কাছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর