× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার

জনশূন্য উহানে আতঙ্ক-উৎকণ্ঠা

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ২৬ জানুয়ারি ২০২০, রবিবার, ৯:৩৬

চীনের উহান বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থী ইমশিয়াত শরীফ। উহানেই করোনা ভাইরাস ছড়িয়েছে ভয়াবহভাবে। বন্ধ করে দেয়া হয়েছে শহরটির গণপরিবহন। বন্ধ দোকানপাট। শহরটিতে শরীফের মতো আরো অনেক বাংলাদেশি শিক্ষার্থী আছেন। তারাও ঘরবন্দি। করোনা  আতঙ্গে জনশূন্য উহানের পরিস্থিতি মানবজমিনকে জানিয়েছেন শরীফ। তিনি বলেন, শহরে লোকজন বাইরে বের হচ্ছে না।
লোকাল গভর্নমেন্ট বাস, ট্রেন, বিমান সব বন্ধ করে দেয়া হয়েছে। দোকানপাট বন্ধ। মাস্ক পরা বাধ্যতামূলক করে দেয়া হয়েছে। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় ছুটি চলছে। ক্যাম্পাস ফাঁকা। পুরো উহান শহরটি একদম জনশূন্য। আতঙ্ক এবং উৎকণ্ঠা বিরাজ করছে। তিনি বলেন, ঘর থেকে বের হতে বারণ করা হয়েছে। তাই সবাই ঘরেই অবস্থান করছেন। সময় গড়ালে এবং পরিস্থিতি অপরিবর্তিত থাকলে সামনে হয়তো সমস্যা তৈরি হবে। এদিকে এক ফেসবুক স্ট্যাটাসে শরীফ লেখেন, সকালে ঘুম থেকে উঠে দেখি ম্যাসেঞ্জার এবং উইচাটে-এ অনেক বন্ধু ও শুভাকাঙ্ক্ষীদের মেসেজ। প্রফেসর এবং চীনা বন্ধুদের ফোন কল। তারা জানতে চায় কেমন আছি। যাই হোক আমি ভালো আছি। দোয়া করবেন সবাই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর