× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

পরিশ্রম ছাড়া সফলতা সম্ভব নয়: নূর আলী

এক্সক্লুসিভ

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি | ২৭ জানুয়ারি ২০২০, সোমবার, ৮:২০

ইউনিক গ্রুপের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোহাম্মদ নূর আলী বলেন, জীবনে সিদ্ধান্তের গুরুত্ব অনেক বেশি, যদি কেউ জীবনে বড় হতে চায় অবশ্যই তাকে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে হবে। সঠিক সময়ে সিদ্ধান্ত নিতে না পারলে কখনোই সে তার জীবন গড়তে পারবে না। তাই পরিশ্রম ছাড়া সফলতা সম্ভব নয়। পৃথিবীতে যারাই সফলতা অর্জন করেছেন প্রত্যেকেই নিরলস পরিশ্রম করেছেন। গতকাল সন্ধ্যায় নবাবগঞ্জ উপজেলার শোল্লা হাই স্কুল এন্ড কলেজের হীরক জয়ন্তী অনুষ্ঠানের দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে এদেশকে স্বাধীন করেছি। হাতের মুঠোয় জীবন নিয়ে যুদ্ধে অংশ নিয়েছি। হয়তো অনেক আগেই মারা যেতাম।
একটি যুদ্ধে আমি ও আমার কমান্ডার যুদ্ধ করছিলাম, হঠাৎ  বুলেটের আঘাতে আমার কমান্ডার মারা যান। হয়তো সেদিন আমিও মারা যেতাম, আল্লাহ আমাকে বাঁচিয়ে রেখেছেন। তারপর থেকে যতদিন বেঁচে আছি, এটা আমি বোনাস লাইফ মনে করি।
দেশ বরেণ্য এ শিল্পপতি তার শৈশব স্মৃতি স্মরণ করে বলেন, ছোট বেলায় আমার বাবা মারা যান। টানাটানির সংসার, আমার মা আমাকে বলেছিলেন তোমার পড়াশুনা করার দরকার নেই, কোন একটি কাজ শিখো, আমি তখন না বলেছিলাম। আমি বলেছিলাম, আমি পড়াশোনা করতে চাই। সেদিন যদি আমি আমার জীবনের এই সঠিক সিদ্ধান্ত নিতে না পারতাম হয়তো আমি আজকের এই নূর আলী হতে পারতাম না। তিনি বলেন, অনেক কষ্ট করে পড়াশোনা শিখেছি। গরু পালন, খেতে সবজি রোপণ, হালচাষ করে পড়াশোনা করেছি। আমি সব সময় স্কুলের উদ্দেশ্যে ১-২ ঘণ্টা আগে বাড়ি থেকে বের হতাম। মাথায় থাকতো লাউয়ের ঝুলি, হাতে থাকতো দুধের বালতি আর বই থাকতো লাউয়ের ঝুলিতে। বাজারে এসব বিক্রি করে আমি স্কুলে যেতাম। সফল ব্যবসায়ী নূর আলী বলেন, তুমি কি হবে, কি হতে চাও এখনই সিদ্ধান্ত নাও। যদি তুমি তোমার লক্ষ্যে পৌঁছাতে চাও এখনও সময় আছে সিদ্ধান্ত নাও। তিনি বলেন, জীবনটা তোমার, তোমাকে কেউ তোমার জীবন গড়ে দেবে না। সুন্দর জীবন গড়তে অবশ্যই তোমাকেই লড়াই করতে হবে। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি প্রকৌশলী সেলিম মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মুন্সিগঞ্জ জেলা এডিসি দীপঙ্কর কুমার রায়, নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, জনতা ব্যাংকের এজিএম এস.এম জাহাঙ্গীর আলম, নবাবগঞ্জ থানা (ভারপ্রাপ্ত) কর্মকর্তা মোস্তফা কামাল, উপজেলা বিআরডিবি চেয়ায়ারম্যান দেওয়ান আওলাদ হোসেন, খাহ্রা কলেজের অধ্যক্ষ আজিজুল ইসলাম, অধ্যক্ষ হেলাল উদ্দিন আহমেদ, সাবেক প্রধান শিক্ষক রায়হান উদ্দিন, বাবু ভাস্কর ক্রান্তি চৌধুরী, শোল্লা ইউপি চেয়ারম্যান দেওয়ান তুহিনুর রহমান প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর