× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

চ্যানেল আইতে ‘সপ্তম বাংলা খেয়াল উৎসব’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, ৭:৫৭

চ্যানেল আই এর আয়োজনে প্রতি বছরের মতো এবারো উচ্চাঙ্গ সংগীতের আসর ‘বাংলা খেয়াল উৎসব’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ৮ই ফেব্রুয়ারি থেকে সপ্তমবারের মতো এটি অনুষ্ঠিত হবে। চ্যানেল আই ভবনে গতকাল অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে উৎসবের বিস্তারিত তুলে ধরেন বাংলা খেয়াল উৎসবের অন্যতম উদ্যোক্তা, সংগীতজ্ঞ ও সংস্কৃতি কেন্দ্রের চেয়ারম্যান আজাদ রহমান। তিনি বলেন, ওইদিন বিকাল ৫টা থেকে উৎসব শুরু হয়ে একটানা চলবে ৯ই ফেব্রুয়ারি সকাল ৯টা পর্যন্ত। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আই এর পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ। উৎসব প্রসঙ্গে তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই চ্যানেল আই সংস্কৃতির বিভিন্ন অংশ প্রসারে কাজ করে চলেছে। ২০১৪ সাল থেকে আজাদ রহমানের নেতৃত্বে চ্যানেল আই এই বাংলা খেয়াল উৎসবের আয়োজন শুরু করে। ছোটবেলায় যখন উচ্চাঙ্গ সংগীত টেলিভিশনে দেখতাম, তখন সেভাবে আগ্রহ পেতাম না।
কিন্তু এখন সময় পাল্টেছে। সুন্দরভাবে খেয়াল বা উচ্চাঙ্গ সংগীত পরিবেশিত হচ্ছে। ফলে এ খেয়ালের প্রতি দর্শক-শ্রোতা বৃদ্ধি পাচ্ছে। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সংগীত ব্যক্তিত্ব করিম শাহাবুদ্দিন, ড. হারুনুর রশীদ, নাশিদ কামাল প্রমুখ। চ্যানেল আই-এর ছাদ বারান্দায় অনুষ্ঠিতব্য উৎসবটি সরাসরি সম্প্রচার করা হবে। উৎসবে অংশ নিবেন সারা দেশ থেকে আগত বিভিন্ন বয়সের শিল্পীরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর