× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

বিশেষ দুই দিবসের অনুষ্ঠানে

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, ৭:৫৯

আগামী ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আর ২৬শে মার্চ স্বাধীনতা দিবস। এই দুটি দিবসকে কেন্দ্র করে কয়েকজন সংগীতশিল্পীকে নিয়ে বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত অনুষ্ঠান ‘বাংলা স্টুডিও’র বিশেষ পর্ব নির্মাণ করা হয়েছে। গত ২৬শে জানুয়ারি বিটিভির নিজস্ব স্টুডিওতে গানগুলোর দৃশ্যায়নের কাজ সম্পন্ন হয়েছে। বিশেষ দুটি দিবসে গান গেয়েছেন শাহনাজ রহমান স্বীকৃতি, স্বরলিপি ও প্রিয়াংকা বিশ্বাস। স্বীকৃতি গেয়েছেন ‘সালাম সালাম হাজার সালাম’ গানটি। এটি লিখেছিলেন ফজল-এ-খোদা, সুর করেছিলেন এবং গেয়েছিলেন প্রয়াত আবদুল জব্বার। অনুষ্ঠানে স্বরলিপি গেয়েছেন রুনা লায়লার গাওয়া বিখ্যাত গান ‘নদীর মাঝি বলে’ গানটি।
এটি লিখেছিলেন আবু হেনা মোস্তফা কামাল এবং সুর সংগীত করেছিলেন খন্দকার নূরুল আলম। প্রিয়াংকা বিশ্বাস গেয়েছেন গাজী মাজহারুল আনোয়ারের লেখা ও সুবীর নন্দীর সুর করা ‘আমার গানের অন্তরা আমার বাংলাদেশ’ গানটি। এই গানটির মূল শিল্পী সুবীর নন্দী, তপন চৌধুরী ও শাকিলা জাফর।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর