× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার

ত্রেজেগেকে ছুঁয়ে বাতিস্তুতার পেছনে রোনালদো

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, ৮:৫০

২০০৫-এ জুভেন্টাসের জার্সিতে টানা ৮ ম্যাচে গোলের নজির গড়েন ফরাসি স্ট্রাইকার ডেভিড ত্রেজেগে। রোববার নাপোলির বিপক্ষে গোল নিয়ে ত্রেজেগেকে ছুঁলেন ক্রিস্টিয়ানো রোনালদো। সিরি আ ফুটবল লীগে এক মৌসুমে টানা ১১ গোলের রেকর্ড নিয়ে রোনালদোর সামনে এখন আর্জেন্টিনার গ্যাব্রিয়েল বাতিস্তুতা ও ইতালির ফাবিও কোয়ালিয়ারেল্লা। তবে ইতালিয়ান লীগে টানা ১৩ গোলের রেকর্ডটি শুধু বাতিস্তুতার। ৯০’দশকের শুরুতে ফিওরেন্তিনার সার্জিতে দুই মৌসুম মিলিয়ে টানা ১৩ গোলের কৃতিত্ব দেখান বাতিস্তুতা। রোববার রোনালদোর মাইলফলকের ম্যাচে নাপোলির কাছে ২-১ গোলে হেরে যায় জুভেন্টাস। এই হারেও পয়েন্ট তালিকায় শীর্ষে থাকছে কোচ মাউরিসিও সারির দল। ২১ ম্যাচে টানা আটবারের চ্যাম্পিয়নদের সংগ্রহ ৫১ পয়েন্ট।
৪৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ইন্টার মিলান। আর ২৭ পয়েন্ট নিয়ে দশম স্থানে রয়েছে নাপোলি।
সান পাওলোতে ৬৩তম মিনিটে পিওতর জিলিংসকির গোলে লিড নেয় নাপোলি। ৮৬তম মিনিটে ব্যবধান বাড়ান লরেঞ্জো ইনসিনিয়ে। এরপর ৯০তম মিনিটে জুভেন্টাসের হয়ে এক গোল শোধ করেন ক্রিস্টিয়ানো রোনালদো। তাতে ত্রেজেগের ১৫ বছর পর সিরি আ লীগে জুভেন্টাসের হয়ে টানা আট গোলের মাইলস্টোন স্পর্শ করেন রোনালদো। তবে দল হেরে যাওয়ায় মাঠ ছাড়েন একরাশ হাতাশা নিয়ে। হতাশ জুভেন্টাসের কোচ সারিও। সাবেক ক্লাব নাপোলির বিপক্ষে হারটা হজম করতে পারছেন না তিনি। ম্যাচের পর সারি বলেন, ‘এটা খুবই বাজে একটা ম্যাচ ছিল। আমাদের শরীরী ভাষা ইতিবাচক ছিল না। গতিতেও আমরা অনেক পিছিয়ে ছিলাম।’ ২০১৫-১৮ সাল পর্যন্ত নাপোলির কোচের দায়িত্বে ছিলেন সারি। তার অধীনে ২০১৭-১৮ মৌসুমে নিজেদের সিরি আ ইতিহাসে সর্বাধিক পয়েন্ট অর্জন করে নেপলসের ক্লাবটি। যদিও শেষ পর্যন্ত ৪ পয়েন্টের ব্যবধানে চ্যাম্পিয়ন জুভেন্টাসের পেছনে থেকে মৌসুম শেষ করতে হয় নাপোলিকে। আগামী ২রা ফেব্রুয়ারি পরবর্তী লীগ ম্যাচে জুভেন্টাসের প্রতিপক্ষ ফিওরেন্তিনা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর