× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

ছোট পর্দায় আজ

বিনোদন

| ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, ৭:৫৭

এটিএন বাংলায় ‘জান্নাত’
এটিএন বাংলায় আজ রাত ৯টা ২০ মিনিটে প্রচার হবে বাংলায় ডাবিংকৃত তুর্কি সিরিয়াল ‘জান্নাত’। কোরিয়ান জনপ্রিয় ধারাবাহিক ‘টিয়ার্স অব হ্যাভেন’র কাহিনী অবলম্বনে ‘জান্নাত’ পরিচালনা করেছেন তুর্কি নির্মাতা সাদুল্লাহ জেলেন। পারিবারিক ও বর্তমান সময়ের গল্প নিয়ে ‘জান্নাত’ নির্মিত হয়েছে। যেখানে একটি এতিম মেয়ের জীবন সংগ্রামের নানা চিত্র উঠে এসেছে।

চ্যানেল আইতে ‘চোরাকাঁটা’
মীর সাব্বির এ ধারাবাহিকটি পরিচালনার পাশাপাশি এতে অভিনয়ও করেছেন। নাটকটি রচনা  করেছেন আহমেদ শাহাবুদ্দীন। এতে আরো অভিনয় করেছেন আ.খ.ম হাসান, ফারজানা রিক্তা, মিলন ভট্টাচার্য, জয়রাজ, এ্যানি খান, নূরে আলম নয়ন, তারিক স্বপন, হিমে হাফিজ, আইনুন পুতুল, সোমা ফেরদৌস, আনিসুর রহমান, ইকবাল হোসেন, হাসিমুন, ইরা, আল-মনসুর, আহসানুল হক মিনু প্রমুখ। নাটকটি চ্যানেল আইতে প্রচার হচ্ছে প্রতি মঙ্গল ও বুধবার রাত ৯টা ৩৫ মিনিটে।

একুশে টেলিভিশনে ‘ফোক মোমেন্ট’
এদেশের বৃহৎ জনগোষ্ঠীর সহজ সরল গ্রামীণ জীবনযাপনই আমাদের ঐতিহ্য। আর তাই বাংলা শিল্প, সাহিত্য এবং সংস্কৃতিতে গ্রামবাংলার জীবন চরিত্র প্রকাশ হয়েছে নানা আঙ্গিকে।
আঞ্চলিকতার টানে, সুর আর ছন্দের বৈচিত্র্যে গ্রাম্য জীবনযাপন, উপলব্ধি আর বিশ্বাসেও আছে নানা ঢং-রূপ-রীতি। বাউল শিল্পীরা তাই আধ্যাত্মিক ধ্যান আর প্রকৃতির রূপকে তাদের কণ্ঠে ধারণ করেন জারি, সারি, ভাটিয়ালী, ভাওয়াইয়া, মুর্শিদি, বিচ্ছেদী, লালনসহ নানারূপে। এসকল গান নিয়েই একুশে টেলিভিশনের নিয়মিত ফোক সংগীতের অনুষ্ঠান ‘ফোক মোমেন্ট’। মৌসুমী মৌয়ের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনায় রয়েছেন বাবুল আক্তার। এটি প্রতি বুধবার রাত ৮টায় একুশে টেলিভিশনে প্রচার হয়।

এনটিভিতে ‘ফ্যামিলি ক্রাইসিস’
এনটিভিতে আজ রাত ৯টা ৪০ মিনিটে প্রচার হবে ধারাবাহিক নাটক ‘ফ্যামিলি ক্রাইসিস’। এটি প্রতি সপ্তাহের মঙ্গল ও বুধবার প্রচার হচ্ছে। মারুফ রেহমানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। এতে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, শর্মিলী আহমেদ, মুনিরা ইউসুফ মেমী, রোজী সিদ্দিকী, মনিরা আক্তার মিঠু, শবনম ফারিয়া,  রুনা খান, সোহেল খান, মুকিত জাকারিয়া, ডিকন নূর, শামীম হাসান সরকার, তামিম মৃধা, আফরিন শেখ রাইসা, সারিকা সাবা, সৌমিক, মিথিলা, রিয়া প্রমুখ। ‘ফ্যামিলি ক্রাইসিস’ একটি যৌথ পরিবারের গল্প।

বাংলাভিশনে ‘মিউজিক ক্লাব’
বাংলাভিশনের ফোনোলাইভ স্টুডিও কনসার্ট ‘মিউজিক ক্লাব’। সরাসরি সমপ্রচার পরিকল্পিত এই অনুষ্ঠানে আজকের অতিথি ফোকশিল্পী সাগর বাউল। দর্শকরা ফোন করে তার সঙ্গে কথা বলার পাশাপাশি গানের অনুরোধ করতে পারবেন। গানের পাশাপাশি অতিথি কথা বলবেন তার জীবনের নানা গুরুত্বপূর্ণ ঘটনা, জানা অজানা তথ্যসহ ভবিষ্যতের পরিকল্পনা নিয়ে। ‘মিউজিক ক্লাব’-এর এই পর্বটি বাংলাভিশনে প্রচার হবে আজ রাত ১১টা ২৫ মিনিটে।

মাছরাঙা টেলিভিশনে ‘বেমানান’
মাছরাঙা টেলিভিশনে প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘বেমানান’। শিহাব শাহীনের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব, মৌসুমী হামিদ, শ্যামল মওলা, তাসনুভা তিশা, বিজরী বরকতউল্লাহ, লুৎফর রহমান জর্জ, নরেশ ভূঁইয়া, শিল্পী সরকার অপু, কাজী উজ্জ্বল প্রমুখ। প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৮ টায় প্রচার হয় নাটকটি।

দীপ্ত টিভিতে ‘ভালোবাসার আলো-আঁধার’
ধারাবাহিক নাটক ‘ভালোবাসার আলো-আঁধার’ দীপ্ত টিভিতে প্রচার হবে আজ রাত ৯টায়। ফাহমিদুর রহমানের চিত্রনাট্য ও নুসরাত জাহানের সংলাপে রচিত এই ধারাবাহিকটি পরিচালনা করেছেন গোলাম সোহরাব দোদুল। এতে অভিনয় করেছেন  সুষমা সরকার, শাহেদ শরিফ খান, সাইফুল জার্নাল, সাবিনা দীপ্তি, শম্পা রেজা, আফরোজা বানু, আবুল কাশেম, মিলি মুন্সী, চান্দা মাহজাবিন, রেজাউল সুজন, আইনুন পুতুল, রুহুল, তূর্য, নাজাহ আলাইনাসহ আরো অনেকে।

বৈশাখী টিভিতে ‘শান্তিপুরীতে অশান্তি’
বৈশাখী টিভির ধারাবাহিক নাটক ‘শান্তিপুরীতে অশান্তি’। প্রতি মঙ্গল থেকে বৃহষ্পতিবার রাত ৮টায় প্রচার হচ্ছে নাটকটি। অভিনয়ে ওয়াহিদা মল্লিক জলি, রহমত আলী, তুষার খান, সাইকা আহমেদ, আরফান নিশো, আরমান পারভেজ মুরাদ, শবনম ফারিয়া, তানজিকা, অর্ষা, কায়েস চৌধুরী প্রমুখ। পরিচালনা করেছেন  সকাল আহমেদ।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর