× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার

বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিতে স্বস্তি পাকিস্তানের

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, ৯:০৭

টি-টোয়েন্টির সেরা দল পাকিস্তান। তবে বাংলাদেশ সিরিজের আগে নাম্বার ওয়ান পাকিস্তানের অবস্থা ছিল নড়বড়ে। টানা দুই সিরিজে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ হয় তারা। গত অক্টোবরে অস্ট্রেলিয়া থেকে ২-০ ব্যবধানে হেরে আসার পর নভেম্বরে দ্বিতীয় সারির শ্রীলঙ্কার কাছে ঘরের মাঠে ৩-০তে সিরিজ খুইয়ে সমালোচিত হয় বাবর আজমের দল। এতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানও হুমকির মুখে পড়ে। বাংলাদেশের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জিতে শীর্ষস্থান ধরে রাখার পাশাপাশি স্বস্তির নিঃশ্বাস ফেললো তারা। সোমবার লাহোরে বৃষ্টিতে ভেসে যাওয়া তৃতীয় টি-টোয়েন্টির পর পাকিস্তান কোচ ও নির্বাচক মিসবাহ উল হক বলেন,‘অবশ্যই আপনি জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামেন। স্বস্তিতে নিঃশ্বাস নিতে সিরিজ জয়ের বিকল্প ছিল না।
আমরা পুরো সিরিজে অসাধারণ খেলেছি। সিরিজ জয়টি পাকিস্তান ক্রিকেটে ইতিবাচক ভূমিকা রাখবে’।
অনেক আশা নিয়ে সাবেক অধিনায়ক মিসবাহ উল হককে কোচ ও নির্বাচকের দায়িত্বে বসিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দায়িত্ব নেয়ার পর প্রথম দুই সিরিজ ভালো না কাটলেও বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ের পর শক্তিশালী দল গঠনে মনযোগী হবেন মিসবাহ। তিনি বলেন, এখন আমরা ভুলগুলো শুধরে নিয়ে নিজেদের আরো ভালো অবস্থানে নিয়ে যেতে পারবো। চাপের মধ্যে থাকলে ভুল শুধরে দ্রুত এগিয়ে যাওয়াটা কঠিন। সিরিজ জয়ে সে চাপটা এখন নেই। আমরা এখন লক্ষ্য স্থির করে সামনের চ্যালেঞ্জের জন্য নিজেদের প্রস্তুত করতে পারবো। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো জয়। টানা সিরিজ হারতে থাকলে আত্মবিশ্বাস তলানিতে চলে যায়। এ জন্য বোলারদের কৃতিত্ব দিতে হবে। তরুণ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের কারণে বাংলাদেশ হুমকি সৃষ্টি করার সুযোগ পায়নি। সবমিলিয়ে এটি পাকিস্তানের ক্রিকেটের জন্য মঙ্গলজনক। যেহেতু সামনেই বিশ্বকাপ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর