× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২০ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার

তারুণ্যে ভর করে পঞ্চম রাউন্ডে আর্সেনাল

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, ৯:০৮

তরুণ খেলোয়াড়দের ওপর আস্থা রাখলেন আর্সেনাল কোচ মাইকেল আর্তেতা। প্রতিদান দিতে ভুল করেনি তার শিষ্যরা। সোমবার এফএ কাপের চতুর্থ রাউন্ডে এএফসি বোর্নমাউথের বিপক্ষে ২-১ গোলের জয় কুড়ায় তারুণ্যনির্ভর আর্সেনাল। স্প্যানিয়ার্ড আর্তেতা দায়িত্ব নেয়ার পর অ্যাওয়ে ম্যাচে প্রথম জয় পেল গানাররা। আর সব প্রতিযোগিতায় টানা আট অ্যাওয়ে ম্যাচে অপরাজিত আর্সেনাল (২ জয় ও ৬ ড্র)। এফএ কাপের পঞ্চম রাউন্ডে তাদের প্রতিপক্ষ তৃতীয় বিভাগের দল পোর্টসমাউথ। তরুণদের উপর আস্থা রেখে জয় পাওয়ায় আর্সেনাল কোচ আর্তেতা বলেন, ‘আমি দারুণ খুশি। আমরা জানতাম এটা কঠিন ম্যাচ হতে যাচ্ছে।
আমি তরুণদের উপর আস্থা রেখেছিলাম। কারণ আমি দেখতে চেয়েছিলাম কঠিন পরিস্থিতিতে তারা কেমন পারফর্ম করে।’

সোমবার বোর্নমাউথের ঘরের মাঠ ডিন কোর্ট স্টেডিয়ামে প্রথমার্ধে চোখ ধাঁধানো পারফরম্যান্স দেখায় আর্সেনাল। পঞ্চম মিনিটে টানা ২২টি পাস খেলে বাম প্রান্ত থেকে গ্যাব্রিয়েল মার্টিনেলির অ্যাসিস্টে বাঁকানো শটে গোল করেন বুকায়ো সাকা। ১৮ বছর বয়সী নাইজেরিয়ান বংশোদ্ভূত এই ইংলিশ ডিফেন্ডার চলতি মৌসুমে দারুণ ছন্দে আছেন। ৩ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ৭টি। ২৬তম মিনিটে আর্সেনালের ব্যবধান দ্বিগুণ করেন ২০ বছর বয়সী ইংলিশ ফরোয়ার্ড এডি এনকেতিয়াহ। সাকার বানিয়ে দেয়া বলে লক্ষ্যভেদ করেন জানুয়ারির দলবদলে লিডস ইউনাটেড থেকে ধারে আর্সেনালে আসা এনকেতিয়াহ। ম্যাচের শেষ মিনিটে সেট পিস থেকে গোল করে ব্যবধান কমান বোর্নমাউথের ইংলিশ ফরোয়ার্ড স্যাম সারিজ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর