× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

‘অতিরিক্ত নিরাপত্তা খেলায় প্রভাব ফেলে’

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৯ জানুয়ারি ২০২০, বুধবার, ৯:০৯

নজিরবিহীন নিরাপত্তার ভেতরে ১১ বছর পর পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছে বাংলাদেশ। পাকিস্তানের নিরাপত্তায় সন্তুষ্ট বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও ক্রিকেট অপারেন্স কমিটির প্রধান আকরাম খান। যদিও পাকিস্তান সফরে টি-টোয়েন্টি সিরিজে বাজেভাবে হারে টাইগাররা। তবে এত নিরাপত্তার মাঝে ক্রিকেটারদের স্বাভাবিক খেলাটা কঠিন বলে মনে করেন আকরাম। পাকিস্তান থেকে ফিরে গতকাল দৈনিক মানবজমিনকে তিনি বলেন, ‘নিরাপত্তা ব্যবস্থা ছিল দারুণ। কোনো সমস্যা হওয়ার সুযোগ রাখেনি পাকিস্তান। হ্যাঁ, এটি সত্যি যে এত কঠিন নিরাপত্তা ব্যবস্থা স্বাভাবিক ক্রিকেট খেলায় প্রভাব ফেলে। সারাক্ষণ ক্রিকেটারদের একটি বন্দি অবস্থাতে থাকতে হয়।
যে কারণে আমরা শর্ট ট্যুর’র ব্যবস্থা করেছি।’
কঠোর নিরাপত্তা ও বন্দি পরিবেশে আসন্ন টেস্ট সিরিজ আরো কঠিন হবে বলে মনে করেন আকরাম খান। তিনি বলেন, ‘নিরাপত্তা ভালো, তাই আমরা টেস্ট সিরিজও খেলতে যাবো। আর আগেই বললাম যে পরিবেশ তাদের স্বাভাবিক খেলাটা একটু কঠিন। সে কারণে টি-টোয়েন্টির চেয়ে টেস্ট আরো  বেশি চ্যালেঞ্জিং হবে। আর টেস্টেও যেহেতু পাকিস্তান শক্তিশালী, খেলবে নিজেদের মাটিতে। এজন্য সেরাটাই দিতে হবে আমাদের।’ টি-টোয়েন্টি দলের বাজে হার নিয়ে জাতীয় দলের সাবেক এই অধিনায়ক বলেন, ‘টি-টোয়েন্টিতে আমাদের ব্যাটিং ভালো হয়নি। আমার কাছে মনে হয়েছে ব্যাট হাতে নেমে শুরুর পরিকল্পনা ভালো ছিল না। ১২ ওভারে খুব কম রান যোগ হয়েছে।’
মুমিনুলেই আস্থা রাখছে বিসিবি
পাকিস্তানে টেস্ট সিরিজে বাংলাদেশ দলের অধিনায়কের দায়িত্বে থাকছেন কে? সাকিব আল হাসান নিষিদ্ধ হওয়ায় ভারত সফরে দায়িত্ব দেয়া হয় মুমিনুল হক সৌরভকে। কিন্তু তার দল ফেরে হোয়াইটওয়াশ হয়ে। দুটি ম্যাচই হারে ইনিংস ব্যবধানে। অধিনায়ক মুমিনুল নিজেও ব্যাট হাতে ব্যর্থ ছিলেন। তাই তার ওপর কি আস্থা রাখবে বিসিবি? আকরাম বলেন, রাখা উচিত। ভারতে মুমিনুলের জন্য প্রথম সিরিজ ছিল। সেখানে খেলা সত্যি কঠিন। তবে আমরা তাকে আরো কিছুদিন সুযোগ দিতে চাই। আমরা বিকল্প ভাবিনি এখনো। মুমিনুলকেই টেস্ট নেতৃত্বের জন্য তৈরি করা হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
ধীমান কোরেস
২৯ জানুয়ারি ২০২০, বুধবার, ১:০০

বাংলাদেশের ক্রিকেটারদের অবস্থা আমাদের রিকশাওলাদের মতোঃ এখন অনেক রোদ - ভাড়া বেশি দেবেন না কেন ?; এখন অনেক বৃষ্টি - ভাড়া বেশি দেবেন না কেন ?; এখন অনেক বাতাস - ভাড়া বেশি দেবেন না কেন ?; এখন অনেক ট্রাফিক জ্যাম - ভাড়া বেশি দেবেন না কেন ?; আজ হরতাল - ভাড়া বেশি দেবেন না কেন ? ইত্যাদি । তাঁদের টাকা-পয়সা বেশি হয়ে গেছে !! They require a rigorous training !!

Kkk
২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, ৪:৫৩

আর কি বলব কতা কুজে পায় না তাই নিরপতার কতা বলে বাংলাদেশকে যে খেলোয়াড়দের যে সাপোর্টকরবে সে দুঃখ চারা কিচু পাবে না?

রাহমান মনি
২৯ জানুয়ারি ২০২০, বুধবার, ৪:৪১

নাচতে না জানলে উঠান বাঁকা ।

Syeda Ahmed
২৮ জানুয়ারি ২০২০, মঙ্গলবার, ১১:০৩

নাসতে না জানলে উঠান বাঁকা

অন্যান্য খবর