× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার

নতুন তিন চলচ্চিত্রে দিলারা জামান

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৩০ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৮:১৯

একুশে পদকপ্রাপ্ত ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী দিলারা জামান নতুন তিনটি চলচ্চিত্রে অভিনয় করছেন। এরইমধ্যে শেষ করেছেন তিনি জুয়েল মাহমুদের পরিচালনায় ‘চিরঞ্জীব মুজিব’ সিনেমার কাজ। এর শুটিং-এ অংশ নিয়েছেন মানিকগঞ্জে। এই সিনেমায় তিনি বঙ্গবন্ধুর মায়ের চরিত্রে অভিনয় করেছেন। শুটিং চলছে মির্জা সাখাওয়াত হোসেনের ‘অর্জন ৭১’ সিনেমার। আগামী ৪ঠা ফেব্রুয়ারি থেকে তিনি নোয়াখালীতে হারুন অর রশীদের কাহিনী, সংলাপ ও চিত্রনাট্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যাবর্তনের সময়কালের গল্প নিয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আমার বাবার নাম’র কাজ শুরু করবেন। এটি নির্মাণ করবেন ফজলে আজিম জুয়েল। এতে দিলারা জামান অভিনয় করবেন আলেয়া বেগম চরিত্রে।
তিনটি নতুন চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, ‘চিরঞ্জীব মুজিব’ এ আমি বঙ্গবন্ধুর মায়ের চরিত্রে অভিনয় করেছি। অনেক কষ্ট করে প্রচণ্ড শীতের মধ্যে আমাকে শুটিং করতে হয়েছে। বঙ্গবন্ধুর মায়ের চরিত্রটি যতোটা ভালোভাবে ফুটিয়ে তোলা যায় সেই চেষ্টাই ছিল আমার। কারণ এটি ইতিহাস হয়ে থাকবে। ‘অর্জন ৭১’ এও আমার চরিত্রটি বেশ গুরুত্বপূর্ণ। এই কাজটিও ভালো লাগছে। আগামী ৪ঠা ফেব্রুয়ারি থেকে নোয়াখালীতে ‘আমার বাবার নাম’ চলচ্চিত্রের কাজ শুরু করবো। মূলত বঙ্গবন্ধুর দেশে প্রত্যাবর্তনের কয়েকদিন আগের গল্প নিয়ে এই চলচ্চিত্র। ঢাকা শহরসহ বিভিন্ন এলাকার মানুষের ভাবনায় কী ছিল তখন বঙ্গবন্ধুকে ঘিরে, এটি নিয়েই মূলত এই চলচ্চিত্রের গল্প।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর