× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবর
ঢাকা, ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার
দুই খেলা বাকি রেখে সিরিজ ভারতের

এমন ম্যাচেও হারলো নিউজিল্যান্ড!

খেলা

স্পোর্টস ডেস্ক | ৩০ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৮:৫১

হাতের মুঠোয় থাকা ম্যাচে হার দেখলো নিউজিল্যান্ড। আর ভারতীয় ওপেনার রোহিত শর্মা দেখালেন- কেন ‘হিট ম্যান’ খেতাব তার। গতকাল রুদ্ধশ্বাস লড়াই শেষে নিউজিল্যান্ড-ভারত পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টির নিষ্পত্তি হয় সুপার ওভারে। হ্যামিল্টনে ম্যাচটা শেষ হয়ে যেতে পারতো নির্ধারিত ২০ ওভারেই। জয়ের জন্য শেষ ওভারে নিউজিল্যান্ডের প্রয়োজন ৯ রান। উইকেটে দুই সেট ব্যাটসম্যান কেন উইলিয়ামসন-রস টেইলর। মোহাম্মদ শামির প্রথম বলেই ৬ হাঁকালেন টেইলর। দ্বিতীয় বলে সিঙ্গেল।
কিন্তু পরের ৪ বল থেকে প্রয়োজনীয় ২ রান নিতে পারেননি তারা। তৃতীয় বলে উইকেটের পেছনে ধরা পড়েন সেঞ্চুরির দোরগোড়ায় থাকা কেন উইলিয়ামসন। চতুর্থ বল ডট। পঞ্চম বলেও ব্যাট ছোঁয়াতে পারেননি টিম সেইফার্ট। বাই রানের সুবাদে স্কোর সমান। শেষ বলে সিঙ্গেল নিলেই হতো। কিন্তু জোরে মারতে গিয়ে বোল্ড হলেন টেইলর! নাটকীয়ভাবে ম্যাচ গড়ালো সুপার ওভারে। সেখানেও ফেভারিট দেখাচ্ছিল নিউজিল্যান্ডকে। বুমরাহর ৬ বলে ১৭ রান তোলেন উইলিয়ামসন-গাপটিল। এরপরও হার নিয়ে মাঠ ছাড়ে কিউইরা। ১৮ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে টিম সাউদির প্রথম ৪ বলে লোকেশ রাহুল-রোহিত শর্মা তোলেন ৮ রান। তখন মনে হচ্ছিল ম্যাচটা বুঝি নিউজিল্যান্ডই জিততে যাচ্ছে। কিন্তু শেষ দুই বলে দুই ছক্কা হাঁকিয়ে ভারতের জয় নিশ্চিত করেন রোহিত। তাতে ২ ম্যাচ হাতে রেখেই পাঁচ ম্যাচের সিরিজ নিশ্চিত করে ফেলেছে কোহলির দল।
গতকাল হ্যামিল্টনে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৭৯/৫ সংগ্রহ করে ভারত। ৪০ বলে ৬৫ রানের ইনিংস খেলেন ওপেনার রোহিত শর্মা। অধিনায়ক বিরাট কোহলির ব্যাট থেকে আসে ৩৮ রান। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন হামিশ বেনেট। জবাবে অধিনায়ক কেন উইলিয়ামসনের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের পথে ছিল নিউজিল্যান্ড। দলীয় ৪৭ রানে মার্টিন গাপটিলের (৩১) বিদায়ের ক্রিজে আসেন উইলিয়ামসন। আউট হন ইনিংসের শেষ ওভারে। ৪৮ বলে ৮ বাউন্ডারি ও ৬ ছক্কায় ৯৫ রান করেন তিনি। সুপার ওভারেও ব্যাটিংয়ে নেমে ৩ বলে একটি করে চার-ছয়ে ১১ রান করেন উইলিয়ামসন। কিন্তু দিনশেষ নায়ক রোহিতই।

সংক্ষিপ্ত স্কোর
ভারত: ২০ ওভারে ১৭৯/৫ (রোহিত ৬৫, কোহলি ৩৮, রাহুল ২৭; বেনেট ৩/৫৪)
নিউজিল্যান্ড: ২০ ওভারে ১৭৯/৬ (গাপটিল ৩১, উইলিয়ামসন ৯৫, টেইলর ১৭; শার্দুল ২/২১, শামি ২/৩২)
ফল: ম্যাচ টাই (ভারত সুপার ওভারে জয়ী)।
ম্যাচসেরা: রোহিত শর্মা (ভারত)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর