× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২৩ জুন ২০২১, বুধবার, ১১ জিলক্বদ ১৪৪২ হিঃ

আমি প্রশাসক হওয়ার আগে বড় পরিচয় একজন শিক্ষক: নোবিপ্রবি ভিসি

শিক্ষাঙ্গন

নোবিপ্রবি প্রতিনিধি
(১ বছর আগে) ফেব্রুয়ারি ১৮, ২০২০, মঙ্গলবার, ৫:০২ পূর্বাহ্ন

আমি প্রশাসক হওয়ার আগে বড় পরিচয় একজন শিক্ষক। সুযোগ পেলেই বিশ্ববিদ্যালয়ে ক্লাস নিবো।মৃত্তিকা বিজ্ঞান সম্পর্কিত যেকোন বিষয় আমি সুযোগ পেলেই পড়াবো।  নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভিসি অধ্যাপক ড. দিদার-উল- আলম কৃষি বিভাগে আজ পাঠদানের সময় এসব কথা বলেন।
এসময় তিনি আরো বলেন, উপকূলীয় অঞ্চলের কৃষিতে ব্যাপক পরিবর্তন সম্ভব করতে মাটির উপর গবেষণার বিকল্প নেই।

শিক্ষার্থীরা ভিসিকে হঠাৎ ক্লাসে দেখে বরবাবরই  অবাক হন।  তিনি কৃষি বিভাগের ৮ ম ব্যাচের সেচ ও নিষ্কাশন উপর  আলোচনা করেন।শিক্ষার্থীরা বলেন, স্যারকে আমরা এতোদিন প্রশাসক হিসেবে পেয়েছি এখন শিক্ষক হিসেবে পেয়েছি এটা আমাদের বড়ই সৌভাগ্যের ব্যাপার।

জানা যায়, অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম ভিসি হিসেবে যোগদানের পর এই প্রথম কোন বিভাগে ক্লাস নেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকা বিজ্ঞান বিষয়ে বিএসসি ও এমএসসি সম্পন্ন করে স্কটল্যান্ডের ইউনিভার্সিটি অব অ্যাবারডিন থেকে ১৯৯০ সালে প্লান্ট অ্যান্ড সয়েল সায়েন্স বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি নদী গবেষণা ইনস্টিটিউটের গবেষক হিসেবেও কাজ করেছেন।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর