× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২৯ মার্চ ২০২০, রবিবার
নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচন

সভাপতি নজরুল, সম্পাদক হাবিব

শিক্ষাঙ্গন

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি | ১৯ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, ৭:৩৯

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০২০ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকদের বঙ্গবন্ধু-নীলদল থেকে সভাপতি নির্বাচিত হয়েছেন হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহযোগী অধ্যাপক মো: নজরুল ইসলাম। সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক শাহজাদা আহসান হাবিব। এইবারের অনুষ্ঠিত শিক্ষক সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত সাদাদল অংশগ্রহণ করেনি।

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয় ক্লাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন শিক্ষক সমিতির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. বিজয় ভূষণ দাস।

তিনি বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে । বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষকরা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। সব প্রার্থী ভোটগ্রহণকালে নির্বাচন পরিষদকে সহযোগিতা করেছেন । কোন প্রার্থী কোনো ব্যাপারে অভিযোগ করেননি।
 
বঙ্গবন্ধু নীল দলের সভাপতি পদে মো: নজরুল ইসলাম ১০৪ টি ভোট পেয়ে নির্বাচিত হন । তার নিকটতম প্রার্থী একইদলের মো: রফিকুল আমিন ৪২টি ভোট পান। সাধারণ সম্পাদক পদে শাহজাদা আহসান হাবিব বঙ্গবন্ধু-নীল দলের ১০৪ টি ভোট পেয়ে বিজয়ী হন ।
তার নিকটতম প্রার্থী একইদলের কল্যাণাংশু নাহা ৫৫ টি ভোট পান ।

এছাড়া বঙ্গবন্ধু-নীলদল থেকে সহ-সভাপতি ড. তুষার কান্তি সাহা ১০৮ ভোটে নির্বাচিত, যুগ্ন- সাধারণ সম্পাদক আসিফ ইকবাল আরিফ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত, সাংগঠনিক সম্পাদক নীলা সাহা ১০৪ ভোটে নির্বাচিত এবং কোষাধ্যক্ষ প্রহল্লাদ চন্দ্র দাশ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত, শিক্ষা ও গবেষণা সম্পাদক ড. সেলিম আল মামুন ৯০ ভোটে নির্বাচিত, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক বিজয় চন্দ্র দাস ১০৮ ভোটে নির্বাচিত, দপ্তর সম্পাদক মো: মাজহারুল হোসেন তোকদার বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

পাশাপাশি সদস্য পদে বঙ্গবন্ধু-নীল এর আল জাবির ১৩০ ভোটে, বিজয় কর্মকার ১১৪ ভোটে, মো: রিয়াদ হাসান ১৪৫ ভোটে, মো: রিয়াজুল ইসলাম ১২৭ ভোটে, ড. মো: সুজন আলী ১১২ ভোটে এবং তানিয়া আফরিন তন্বী ১০২ ভোটে নির্বাচিত হয়েছেন ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর