× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ১ এপ্রিল ২০২০, বুধবার

বেরোবির উন্নয়ন প্রকল্পে অনিয়ম, তদন্তে ইউজিসি

শিক্ষাঙ্গন

বেরোবি প্রতিনিধি | ২১ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, ৭:৩৮

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উন্নয়ন প্রকল্পের কাজে অনিয়মের অভিযোগ ওঠায় তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। বৃহস্পতিবার ইউজিসির সদস্য অধ্যাপক মুহাম্মদ আলমগীরকে আহ্বায়ক করে তিন সদস্যের এই কমিটি গঠন করা হয়। কমিটির বাকি দুই সদস্য হলেন- ইউজিসির পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ফেরদৌস জামান এবং অতিরিক্ত পরিচালক দূর্গা রানী সরকার (সদস্যসচিব)।

কমিটি গঠনের বিষয়ে ইউজিসির অফিস আদেশে বলা হয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিশেষ উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের ডিপিপিতে (উন্নয়ন প্রকল্প প্রস্তাব) অনুমোদিত নকশা (ড্রয়িং ও ডিজাইন) পরিবর্তন করে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন না নিয়েই ভবন নির্মাণ করা হচ্ছে। এ ছাড়া প্রকল্পের ডিপিপিতে অনুমোদিত নয় এমন কতগুলো বিষয়ে সরকারি বিধি বহির্ভূতভাবে অর্থ ব্যয় করা হয়েছে। এই খরচের অনিয়মের বিষয় যাচাইয়ের লক্ষ্যে সরেজমিনে পরিদর্শনের জন্য এই কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সদস্য ও ইউজিসির পরিচালক ফেরদৌস জামান বলেন, সম্প্রতি বিশ্ববিদ্যালয়গুলোর প্রকল্প নিয়ে অনুষ্ঠিত এক সভায় শিক্ষামন্ত্রী দীপু মনি নিজেই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এই প্রকল্পে অনিয়মের বিষয়টি উল্লেখ করেন এবং এ বিষয়ে তদন্তের নির্দেশ দেন। তারই আলোকে এই কমিটি গঠন করা হয়েছে। তদন্তের কাজে কমিটির সদস্যরা আগামী সপ্তাহে রংপুরে যাবেন বলেও জনানা তিনি।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর