× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার

সেই কেপটাউনে ফিরছেন স্মিথ-ওয়ার্নার

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, ৮:১৫

২০১৮তে দক্ষিণ আফ্রিকা সফরে বল টেম্পারিং কাণ্ডে নিষিদ্ধ হন ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ ও ক্যামেরন ব্যানক্রফট। সেই কেপটাউনে আজ তৃতীয় টি-টোয়েন্টিতে স্বাগতিকদের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। প্রথমটিতে ১০৭ রানে জিতলেও দ্বিতীয় ম্যাচে ১২ রানে হেরে যায় সফরকারীরা। কেপটাউনে সিরিজ নির্ধারণী ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়।
এর আগে স্টিভেন স্মিথ প্রোটিয়া সমর্থকদের কাছ থেকে শত্রুভাবাপন্ন আচরণ পেতে পারেন বলে মন্তব্য করেছিলেন। টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে স্মিথ বলেন, ‘প্রতিপক্ষ সমর্থকদের বৈরী আচরণে আমরা অভ্যস্ত। জানি, এখানেও এর ব্যতিক্রম হবে না। প্রতিপক্ষের সমর্থকরা কেমন আচরণ করলো সেটা নিয়ে কখনই ভাবি না। ব্যাটিং কিংবা ফিল্ডিংয়ের সময় কিছুটা কানে আসে।
আমার কাছে এগুলো শুধুই শব্দ। মাঠের খেলায় এসবের প্রভাব পড়ে না।’ দক্ষিণ আফ্রিকা সফরে দর্শকদের কাছ থেকে বিরূপ অভ্যর্থনা পাবেন বলে মনে করেছিলেন ওয়ার্নারও। তবে প্রোটিয়া সমর্থকদের কাছ থেকে যথেষ্ট সম্মান পেয়েছেন বলে জানিয়েছেন তিনি। গতকাল ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে দেয়া এক সাক্ষাতকারে ওয়ার্নার বলেন, ‘(দক্ষিণ আফ্রিকার) দর্শকরা অসাধারণ। তারা প্রতিপক্ষকে সম্মান করতে জানে। তাদের এমন সমর্থনে আমি অভিভূত।’
বল টেম্পারিংয়ের অপরাধে ওয়ার্নার ও স্মিথ পেয়েছিলেন এক বছরের নিষেধাজ্ঞা এবং ব্যানক্রফটকে নয় মাসের জন্য নিষিদ্ধ করে আইসিসি। নিষিদ্ধ হওয়ার পর প্রথমবার দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছেন ওয়ার্নার-স্মিথ। সফরের প্রথম দুই টি-টোয়েন্টিতে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন স্মিথ (৭৪ রান)। রান পেয়েছেন ডেভিড ওয়ার্নারও। প্রথম ম্যাচে ৪ রান করলেও দ্বিতীয় ম্যাচে ৬৭ রানের অপরাজিত ইনিংস খেলেন ওয়ার্নার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর