× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার

ম্যান সিটির রেকর্ড ছুঁবেন ভাবেননি ক্লপ

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, ৮:১৫

ইংলিশ প্রিমিয়ার লীগে লিভারপুলের জয়রথ ছুটছেই। সোমবার অ্যানফিল্ডে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে পাঁচ গোলের থ্রিলারে ৩-২ গোলে জেতে অল রেডরা। লিভারপুলের হয়ে একটি করে গোল করেন জর্জো ভিনালডাম, মোহাম্মদ সালাহ ও সাদিও মানে। ঘরের মাঠে টানা ২১ ম্যাচ জিতলো অল রেডরা। ইংল্যান্ডের শীর্ষ ফুটবল লীগে ঘরের মাঠে টানা জয়ের এমন রেকর্ড একমাত্র লিভারপুলেরই। ১৯৭২ সালে প্রথমবার এমন কীর্তি গড়ে তারা। এ জয়ে আরও একটি রেকর্ড স্পর্শ করেছে লিভারপুল। গত বছরের অক্টোবরে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ১-১ গোলে ড্রয়ের পর লীগে টানা ১৮ ম্যাচ জিতলো ক্লাবটি।
২০১৭ সালে প্রথম দল হিসেবে টানা ১৮ ম্যাচ জিতেছিল ম্যানচেস্টার সিটি। অল রেড কোচ ক্লপ বলেন, ‘কখনো ভাবিনি এটা সম্ভব। এটা সত্যিই স্পেশাল, কঠিনও বটে। আমি বলেছিলাম, আমরা নিজেদের গল্প লিখতে চাই। রচনা করতে চাই ইতিহাস। ছেলেরা আমার কথা খুব গুরুত্ব সহকারে নিয়েছিল।’
চলতি মৌসুমে ২৭ ম্যাচে লিভারপুলের সংগ্রহ ৭৯ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৫৭ পয়েন্ট। বাকি ১১ ম্যাচের চারটিতে জিতলেই ১৯৯০ সালের পর প্রথমবার লীগ শিরোপা ঘরে তুলবে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লীগে দ্রুততম সময়ে শিরোপা নিশ্চিত করার রেকর্ডটি ম্যানচেস্টার ইউনাইটেডের। ২০০০-০১ মৌসুমের ১৪ই এপ্রিল এই কৃতিত্ব দেখায় রেকর্ড ২০ বারের চ্যাম্পিয়নরা। জয়রথ অব্যাহত রাখতে পারলে মার্চেই ১৯তম লীগ শিরোপা নিশ্চিত করে ফেলবে লিভারপুল।
ঘরের মাঠে নবম মিনিটে লিড নেয় লিভারপুল। আলেকজান্ডার-আরনল্ডের ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন ভিনালডাম। চলমান আসরে হেডে লিভারপুলের ১৪ নম্বর গোল করলেন এই ডাচ মিডফিল্ডার। এগিয়ে যাওয়ার স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হয়নি। তিন মিনিট পরই ওয়েস্ট হ্যামকে সমতায় ফেরান ইসা দিয়ুপ। ৩৯তম মিনিটে ভার্জিল ভ্যান ডাইকের হেড ক্রসবারে লাগলে এগিয়ে যেতে পারেনি স্বাগতিকরা। ৫৫তম মিনিটে ১২ গজ দূর থেকে পাবলো ফোরনালস লক্ষ্যভেদ করলে এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম।  ৬৮তম মিনিটে গোল করে সমতা ফেরান মোহাম্মদ সালাহ। ৮১তম মিনিটে সাদিও মানের গোলে নিশ্চিত হয় জয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর