× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার

ক্যারিয়ার সেরা বোলিং নাঈমের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, ৮:১৭

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের স্কোয়াডে থাকলেও একাদশে জায়গা হয়নি। সুযোগ এলো জিম্বাবুয়ের বিপক্ষে। কী দারুণভাবেই না সেটা কাজে লাগালেন নাঈম হাসান। তরুণ এই অফ স্পিনার ক্যারিয়ার সেরা বোলিংয়ে দলের জয়ে রাখলেন বড় অবদান। মিরপুর টেস্টে গতকাল জিম্বাবুয়েকে ইনিংস ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেটসহ নাঈম ম্যাচে ১৫২ রানে নেন ৯ উইকেট। ম্যাচে তার আগের সেরা বোলিং ছিল অভিষেকেই, ২০১৮ সালের নভেম্বরে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯০ রানে নিয়েছিলেন ৫ উইকেট। নিজের প্রথম চার টেস্টে নাঈম পেয়েছিলেন ১০ উইকেট।
এবার এক ম্যাচেই নিলেন ৯টি। জিম্বাবুয়ের বিপক্ষে এবার প্রথম ইনিংসে অল্পের জন্য পাঁচ উইকেট পাননি। নিয়েছিলেন ৪টি। দ্বিতীয় ইনিংসে ঠিকই সেই আক্ষেপ ঘুচেছে। তৃতীয় দিন জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারে প্রিন্স মাসভাউরে ও ডোনাল্ড টিরিপানোকে ফিরিয়ে শিকার ধরা শুরু করেন নাঈম। চতুর্থ দিন নেন আরও ৩ উইকেট। এদিন তার শিকার ব্রেন্ডন টেইলর, আইন্সলে এনডিলোভু ও টাইমাইসেন মারুমা। এই নিয়ে দ্বিতীয়বার পাঁচ উইকেট পেলেন ১৯ বছর বয়সী স্পিনার। এই টেস্টের আগে বিসিএলেও দারুণ বোলিং করেন নাঈম। দুই ম্যাচে নেন ২১ উইকেট। সেই ছন্দ ধরে রাখলেন জিম্বাবুয়ের বিপক্ষেও। উইকেট সংখ্যার পাশাপাশি নাঈম নজর কাড়েন টানা বোলিং করে। প্রথম দিন বোলিং করেন টানা ৩২ ওভার। চতুর্থ দিন ম্যাচ শেষ হওয়ার আগে করেন টানা ২১ ওভারের স্পেল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর