× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার

চাপে থাকা ম্যান সিটির সামনে আজ রিয়াল মাদ্রিদ

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, ৮:১৯

আপিল করে উয়েফার নিষেধাজ্ঞা এড়াতে পারলে ভালো। না হয় ইংল্যান্ডের অন্যতম শক্তিশালী ক্লাব ম্যানচেস্টার সিটিকে চ্যাম্পিয়ন্স লীগের পরের দুই মৌসুমে থাকতে হবে দর্শক সারিতে। এসব চাপ মাথায় নিয়েই আজ শেষ ষোলোর প্রথম লেগে স্বাগতিক রিয়াল মাদ্রিদের মুখোমুখি হচ্ছে তারা। বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হবে ম্যাচটি। উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে এখন পর্যন্ত ৪ বার রিয়াল মাদ্রিদের মুখোমুখি হয়েছে ম্যানচেস্টার সিটি। পরিসংখ্যান- ২ হার, ২ ড্র। আজ শেষ ষোলোর প্রথম লেগে রিয়ালের মাঠে খেলতে নামছে ইংলিশ চ্যাম্পিয়নরা। এবার তাদের ডাগআউটে বিশ্বসেরা কোচ পেপ গার্দিওলা।
রিয়ালের বিপক্ষে গার্দিওলার অতীত রেকর্ড ভালো। বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের হয়ে সব প্রতিযোগিতায় ১৭ ম্যাচে ৯ জয়, ৪ ড্র ও ৪ হার। গার্দিওলা ছোঁয়ায় কি আজ ভাগ্য বদলাবে ম্যান সিটির? ২০১১তে বার্সার কোচ হিসেবে বার্নাব্যুতে সেমিফাইনালের প্রথম লেগে রিয়ালকে ২-০ গোলে হারিয়েছিলেন গার্দিওলা। সেবার দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে জিতে ফাইনালে ওঠে তার দল। তবে ২০১৪তে বায়ার্নের কোচ হিসেবে মুদ্রার উল্টো পিঠ দেখন গার্দিওলা। দুই লেগের সেমিফাইনালে কার্লো আনচেলত্তির রিয়াল জিতেছিল ৫-০ গোলে। বার্নাব্যুতে প্রথম লেগে করিম বেনজেমার গোলে ১-০ ব্যবধানে বায়ার্নকে হারায় তারা। আলিয়াঞ্জ এরেনায় ফিরতি লেগে স্বাগতিকদের ৪-০ তে বিধ্বস্ত করে রিয়াল। বায়ার্নকে চ্যাম্পিয়ন্স লীগ জেতাতে ব্যর্থ গার্দিওলা ২০১৬তে যোগ দেন ম্যানচেস্টার সিটিতে। গত তিন মৌসুমে কোনোবারই তার দল কোয়ার্টার ফাইনালের গণ্ডি পেরোতে পারেনি। জিদানের অধীনে ২০১৬, ২০১৭ ও ২০১৮তে টানা তিনবার চ্যাম্পিয়ন্স লীগ জেতা রিয়াল মাদ্রিদ গত মৌসুমে বাদ পড়ে শেষ ষোলো থেকে। গতবার তারুণ্য নির্ভর আয়াক্সের কাছে হেরে যায় জুভেন্টাস। আজ শেষ ষোলোর প্রথম লেগে রোনালদোর জুভেন্টাস মুখোমুখি হচ্ছে ফরাসি ক্লাব অলিম্পিক লিঁও’র।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর