× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার

শিরোপা ধরে রাখলো দক্ষিণাঞ্চল

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, ৮:১৯

বাংলাদেশ ক্রিকেট লীগের (বিসিএল) শিরোপা ধরে রাখলো দক্ষিণাঞ্চল। গতকাল পূর্বাঞ্চলকে ১০৫ রানে হারিয়ে টানা তৃতীয় ও সবমিলিয়ে পঞ্চমবারের মতো বিসিএল’র চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে দক্ষিণাঞ্চল। ২০১২-১৩ মৌসুম থেকে শুরু হওয়া ঘরোয়া লীগের এই আসরে দুবার করে শিরোপা জিতেছেন উত্তরাঞ্চল ও মধ্যাঞ্চল। তবে চারবার ফাইনাল খেলেও আক্ষেপ ঘুচাতে পারেনি পূর্বাঞ্চল। গতবারও দক্ষিণাঞ্চলের কাছে শিরোপা খোয়ায় তারা।
গতকাল চতুর্থ ও শেষ দিনে ৩৫৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ৬৮.৪ ওভারে ২৪৮ রানে গুটিয়ে যায় পূর্বাঞ্চল। দলের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেন তিনে নামা মাহমুদুল হাসান। উইকেটরক্ষক জাকির হোসেনের ব্যাট থেকে আসে ৪২ রান। আফিফ হোসেন ৩১ ও বোলার হাসান মাহমুদ করেন ১৯ রান।
দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ মোহাম্মদ আশরাফুল (৫) ও অধিনায়ক ইমরুল কায়েস (৩)। দক্ষিণাঞ্চলের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন পেসার শফিউল ইসলাম ও স্পিনার মেদেহী হাসান। ফরহাদ রেজার শিকার ২ উইকেট। আল আমিন ও মাহমুদুল্লাহ রিয়াদ নেন ১টি করে উইকেট।
প্রথম ইনিংসে ৪৮৬ রান সংগ্রহ করে দক্ষিণাঞ্চল। জবাবে ২৭৩ রানে অলআউট হয় পূর্বাঞ্চল। তাতে ২১৩ রানের বড় লিড পায় দক্ষিণাঞ্চল। দ্বিতীয় ইনিংসে ১৪০ রানে গুটিয়ে গেলেও পূর্বাঞ্চলের সামনে বড় টার্গেট দিতে সমর্থ হয় তারা। ১০৫/৮ নিয়ে গতকাল চতুর্থ দিনের খেলা শুরু করে দক্ষিণাঞ্চল। মেহেদী হাসানের ফিফটিতে দ্বিতীয় ইনিংসে আরো ৩৫ রান যোগ করে তারা। আটে নামা মেহেদী ৮৪ বলে খেলেন ৫৩ রানের ইনিংস। দ্বিতীয় ইনিংসে পূর্বাঞ্চলের হয়ে ৪টি করে উইকেট নেন পেসার হাসান মাহমুদ ও আবু হায়দার রনি। আরেক পেসার রুয়েল মিয়ার শিকার ২ উইকেট।
(দক্ষিণাঞ্চল)

সংক্ষিপ্ত স্কোর
দক্ষিণাঞ্চল: ৪৮৬ ও ১৪০
পূর্বাঞ্চল: ২৭৩ ও ২৪৮
ফল: দক্ষিণাঞ্চল ১০৫ রানে জয়ী
ম্যাচ সেরা: ফরহাদ রেজা (দক্ষিণাঞ্চল)
টুর্নামেন্ট সেরা: এনামুল হক বিজয়

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর