× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৭ এপ্রিল ২০২০, মঙ্গলবার

বাঁচতে চান ব্রেন টিউমারে আক্রান্ত স্কুলছাত্র ফিরোজ

বাংলারজমিন

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি | ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, ৮:২৬

 কুড়িগ্রামের ফুলবাড়ীতে এক স্কুলছাত্র ব্রেন টিউমারে আক্রান্ত। চিকিৎসা করাতে পারছেন না দিনমজুর বাবা। উপজেলার কাশিপুর ইউনিয়নের আজোয়াটারী (কাজদাহর পাড়া) গ্রামের মো. আনোয়ার আলীর ছেলে মো. ফিরোজ আলী (১৬) মৃত্যুর সঙ্গে লড়ছেন। ফিরোজ আলী গংগারহাট এমএএস উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির স্কুল পড়ুয়া ছাত্র। প্রায় পাঁচ বছর আগে থেকে ফিরোজ অসুস্থ ছিলেন, দিনমজুর বাবা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে মাথায় সিটিস্ক্যান করালে তার ব্রেন টিউমার রোগ ধরা পরে। গরীব দিনমজুর বাবা আনোয়ার আলীর সংসারে একমাত্র উপার্জনক্ষম তিনি নিজেই। কোনোরকমে সংসার চলে তাদের। একবেলা একমুঠো ভাত দিতে পারে না পরিবারের ছয়জন সদস্যের মাঝে।
ছেলের এত বড় অসুখের খরচ জোগাতে হিমশিম খাচ্ছেন তিনি। বসতবাড়ির ভিটামাটি ছাড়া কিছুই নেই তাদের। এলাকার প্রভাবশালী দানশীল ব্যক্তিরা কিছু টাকা চিকিৎসা করার জন্য দিলেও এখন আর কেউ পাশে নেই। ব্রেন টিউমারে অপারেশন করাতে প্রায় ৬ লাখ টাকার প্রয়োজন। ফিরোজ আলীর বাবা আনোয়ার হোসেন কান্নাজড়িত কণ্ঠে বলেন, বাহে হামরা গরিব মানুষ মেলাদিন আগোত সগায় মিলি কিছু টাকা দিয়েছে চিকিৎসার জন্য। এখন আর কেউ দেয় না। তোমরা সাংবাদিক বাবা পেপারে লেখো একনা, যদি কোনো সহৃদয়বান ব্যক্তি সাহায্যের জন্যে আগে আইসে। মোর ছইলটা স্কুলে আর যায় না, টাকার অভাবে মৃত্যুর সঙ্গে লড়ছে। সকল মানুষদের মোর অনুরোধ ছইলটা যাতে সুস্থ হয় তোমরা সবায়গুলা সাহায্য দেও। যদি কোনো দানশীল ব্যক্তি সাহায্য করেন তাদের যোগাযোগের জন্য ফিরোজের বাবার মোবাইল নাম্বার ও বিকাশ নাম্বার-০১৭৯৩৩৭৫৬৯০, ০১৭২৪৬৭৫৫৪৪ ও ০১৭১৮৯০৯৯৭৭। এ ব্যাপারে কাশিপুর ইউপি চেয়ারম্যান গোলজার হোসেন মণ্ডল জানান, আমরা সকলে মিলে সাহায্য করলে ফিরোজ আবারো স্কুলে গিয়ে পড়ালেখা করতে পারবে। শিক্ষার আলোয় আলোকিত হতে পারবে। দানশীল ব্যক্তিদের অনুরোধ আপনারা সবাই এগিয়ে আসুন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর