× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৭ এপ্রিল ২০২০, মঙ্গলবার

মাগুরায় কালেকটরেট সহকারীদের কর্মবিরতি

বাংলারজমিন

মাগুরা প্রতিনিধি | ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, ৮:৫৭

মাগুরায় কালেক্টরেট সহকারীদের ৩ দিনের কর্মবিরতি গতকাল মঙ্গলবার থেকে শুরু হয়েছে। কালেক্টরেট সহকারীদের পদ ও পদবি পরিবর্তনের দাবিতে গত ২০শে জানুয়ারি থেকে প্রতিষ্ঠানটির প্রায় ১শ’ কর্মচারী ধারাবাহিক আন্দোলন চালিয়ে যাচ্ছে। এরই অংশ হিসেবে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতির ডাক দিয়েছে তারা। এতে সাধারণ সেবাগ্রহীতারা সমস্যায় পড়ছেন। মাগুরা কালেকটরেট সমিতির সাধারণ সম্পাদক শাকের আহমেদ জানান, মাগুরা কালেকটরেটসহ দেশের বিভিন্ন জেলায় কালেকটরেট সহকারিদের দীর্ঘ ২০ থেকে ৩০ বছর যাবত কোন প্রকার পদোন্নতি বা পদ পরিবর্তন হচ্ছে না। এর ফলে তারা চাকরির বৈধ সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। এ অবস্থায় সরবারের প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে একাধিকবার চিঠি দেয়া হয়েছে। কিন্তু অদৃশ্য কারণে তাদের বৈধ দাবি পূরণ হচ্ছে না।
অথচ একই সময়ে চাকরি নিয়ে সচিবালয়ের সহকারিবৃন্দ ৩ থেকে ৪টি পদোন্নতি  পেয়ে গেছেন। গত ২০শে জানুয়ারি থেকে ৪ পর্বে দুই ঘণ্টা, তিন ঘণ্টা, অর্ধ দিবসসহ নানাবিধ কর্মবিরতির মাধ্যমে আন্দোলন কর্মসূচি পালন করে আসলেও সরকারের কোন ভ্রুক্ষেপ না দেখে আমরা ৩ দিনের পূর্ণদিবস কর্মবিরতি পালন করতে বাধ্য হচ্ছি। আশাকারি সরকার আমাদের ন্যায্য দাবী মেনে নিবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর