× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৭ এপ্রিল ২০২০, মঙ্গলবার

ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত রোগে একই পরিবারের দু’জনের মৃত্যু

বাংলারজমিন

ঠাকুরগাঁও প্রতিনিধি | ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, ৮:৫৮

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় অজ্ঞাত রোগে ২ জনের মৃত্যু হয়েছে। অসুস্থ হয়ে পড়েছে আরও ৩ জন। এ ঘটনায় স্বাস্থ্য বিভাগের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)’র ৪ সদস্য বিশিষ্ট একটি বিশেষজ্ঞ দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। গত শুক্রবার রাতে বালিয়াডাঙ্গী উপজেলার হাফিজুলের স্ত্রী মিনা বেগম মৃত্যুবরণ করেন। এরপর শনিবার রাতে আবারো হাজিরুলের স্ত্রী পশিনা বেগম হঠাৎ করে বমি করা শুরু করলে তাকে বালিয়াডাঙ্গী হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসা নেয়ার পরে তাকে বাসায় নিয়ে আসা হলে রোববার ভোরে তিনিও মারা যায়। আবারো পরিবারের তিনজন সদস্য অসুস্থ হয়ে পড়লে তাদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে অসুস্থ অবস্থায় ঠাকুরগাঁও আধুনিক চিকিৎসাধীন রয়েছেন ওই পরিবারের মৃত গিয়াস উদ্দীনের স্ত্রী হাজেরা বেগম (৩৪), মফিজুল ইসলামের স্ত্রী আলিয়া (৩২) ও নিহত মিনা বেগমের মেয়ে তানজিনা।

জানা যায়, গত বছর ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা মরিচপাড়া গ্রামে অজ্ঞাত রোগে একই পরিবারের ৪ জনের মৃত্যু হয়। পরে ঢাকা থেকে স্বাস্থ্য বিভাগের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)’র প্রতিনিধি দল এসে জানায় তারা সকলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতুবরণ করেছিলেন। এঘটনায় মঙ্গলবার সকাল ৯টায় জেলার বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামে মৃত্যুর কারণ নিশ্চিত করতে মৃতদের বাড়ি ও আশপাশের এলাকা থেকে নমুনাও সংগ্রহ করেছেন তারা। এর আগে গত সোমবার রাতে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন ৩ জন রোগীর নিকট থেকে নমুনা সংগ্রহ করেছেন মেডিকেল টিমের সদস্যরা। মেডিকেল টিমের সদস্যরা হলেন- মেডিকেল অফিসার ডা. ওমর কাইয়ুম, এফটিপিবি ফেলো ডা. কাজী করিম তাহমিনা ও মেডিক্যাল টেকনোজিস্ট কাজী মাসুম ও মনির উদ্দীন। তাদের সাথে ঘটনাস্থলে ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার, বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল কাসেম উপস্থিত ছিলেন। ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার বলেন, আইইডিসিআর-এর টিম নমুনা সংগ্রহ শেষ করে ঢাকায় পাঠাবেন। সেখান থেকে পরীক্ষা নিরীক্ষা শেষে প্রতিবেদন প্রদান করলেই জানা যাবে মৃত্যুর সঠিক কারণ। আর অসুস্থ ৩ জনের শারীরিক অবস্থা এখন খুব ভাল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর