× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার

কোহলিকে হটিয়ে শীর্ষে স্মিথ, মুশফিক-মুমিনুলের উন্নতি

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৬ ফেব্রুয়ারি ২০২০, বুধবার, ৪:২৯

র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান ব্যাটসম্যান হিসেবে নিউজিল্যান্ডে টেস্ট সিরিজ খেলতে গিয়েছেন বিরাট কোহলি। তবে ওয়েলিংটনে সিরিজের প্রথম ম্যাচে ব্যাট হাতে মোটেও সুবিধা করতে পারেননি ভারতীয় অধিনায়ক। দুই ইনিংস মিলিয়ে তার সংগ্রহ মাত্র ২১ রান (২ ও ১৯)।  বাজে পারফরম্যান্সের কারণে অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথের কাছে শীর্ষ স্থান খোয়ালেন কোহলি। তবে জিম্বাবুয়ের বিপক্ষে অপরাজিত ডাবল সেঞ্চুরির (২০৩*) সুবাদে পাঁচ ধাপ এগিয়ে ২০ নম্বরে উঠে এসেছেন মুশফিকুর রহীম। অধিনায়ক মুমিনুলেরও পাঁচ ধাপ উন্নতি হয়েছে। ১৩২ রানের ইনিংসের সুবাদে বর্তমানে তিনি অবস্থান করছেন ৩৯তম স্থানে।

বোলার র‌্যাঙ্কিংয়ে ২৯ ধাপ এগিয়েছেন নাঈম হাসান। মিরপুরে দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট নেয়া নাঈম অবস্থান করছেন ৩৮ নম্বরে।
পেসার আবু জায়েদ রাহী ১১ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৪৬ নম্বরে।
আইসিসির সবশেষ র‌্যাঙ্কিংয়ে ৯০৬ রেটিং নিয়ে দ্বিতীয় স্থানে কোহলি। আর ৯১১ রেটিং নিয়ে শীর্ষে উঠে এসেছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন (৮৫৩) তিন, অস্ট্রেলিয়ার মারনাস লাবুশেন (৮২৭) চার ও পাকিস্তানের বাবর আজম (৮০০) রয়েছেন পাঁচে।

৯০৪ রেটিং নিয়ে বোলার র‌্যাঙ্কিংয়ে যথারীতি সবার ওপরে অজি পেসার প্যাট কামিন্স। শীর্ষ পাঁচে কোনো পরিবর্তন আসেনি। নিউজিল্যান্ডের টিম সাউদি ৮ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৬ নম্বরে। শীর্ষ ১০-এ একমাত্র ভারতীয় বোলার রবিচন্দ্রন অশ্বিন (৯ম)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর