× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার
বাংলাদেশের বিপক্ষে ফিরলেন উইলিয়ামসন

জিম্বাবুয়ে দলে চমক বিশ্বকাপ মাতানো মাধেভের

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৮:৫৭

বাংলাদেশের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে জিম্বাবুয়ে দলে জায়গা পেলেন ১৯ বছর বয়সী তারকা ওয়েসলে মাধেভের। বাংলাদেশ সফরের একমাত্র টেস্টে ইনিংস ব্যবধানে হারের পর এবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও দুটি টি-টোয়েন্টি খেলার অপেক্ষায় জিম্বাবুয়ে ক্রিকেট দল। এ দুই সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। যেখানে প্রথমবারের মতো ডাকা হয়েছে ১৯ বছর বয়সী অলরাউন্ডার ওয়েসলে মাধেভেরকে। সবশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জিম্বাবুয়ের হয়ে ব্যাটে-বলে উজ্জ্বল ছিলেন এ অফস্পিনিং অলরাউন্ডার। দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপে ৬ ম্যাচ খেলে দুই ফিফটিতে ১৫৮ রানের পাশাপাশি বল হাতে ৮ উইকেট নেন মাধেভের। যুব বিশ্বকাপে এটি ছিল তৃতীয়বার অংশগ্রহণ। এর আগে ২০১৬ ও ২০১৮’র আসরে জিম্বাবুয়ে প্রতিনিধিত্ব করেন মাধেবের।
তবে ক্যারিয়ারে একটি মাত্র প্রথম শ্রেণির ও দুটি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন তিনি।
ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য জিম্বাবুয়ে স্কোয়াডে ফিরেছেন বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার শন উইলিয়ামস। পারিবারিক কারণে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে ছিলেন না তিনি। উইলিয়ামসের বদলে অধিনায়কত্ব করেন ক্রেইগ আরভিন। তবে সীমিত ওভারের ক্রিকেটে জিম্বাবুয়ের নতুন অধিনায়ক পেস বোলিং অলরাউন্ডার চামু চিবাবা। তার অধীনেই সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ওয়ানডে (১, ৩ ও ৬ মার্চ) এবং মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই টি-টোয়েন্টি (৯ ও ১১ মার্চ) ম্যাচ খেলবে জিম্বাবুয়ে। দল ঘোষণা শেষে জিম্বাবুয়ের প্রধান নির্বাচক প্রসপার উতসেয়া বলেন, ওয়েসলি (মাধেভের) জিম্বাবুয়ের উঠতি ক্রিকেটারদের মধ্যে অন্যতম। টানা তিন যুব বিশ্বকাপে সে তার প্রতিভার স্বাক্ষর রেখেছে। সিনিয়র দলে আমরা তরুণদের সুযোগ বাড়াতে চাইছি।
জিম্বাবুয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াড

চামু চিবাবা (অধিনায়ক), টিমসেন মারুমা, সিকান্দার রাজা বাট, ক্রেইগ আরভিন, তিনাশি কামুনহুকামুই, ওয়েসলে মাধেভের, ক্রিস্টোফার পফু, টিনোটেন্ডা মুতোমবদজি, রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), আইন্সলে দলুভু, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড তিরিপানো, চার্লটন শুমা ও শন উইলিয়ামস।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর