× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার

বিস্ফোরক সেঞ্চুরিতে রেকর্ডবুকে নাইট

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৮:৫৭

২০২০ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম সেঞ্চুরিটা এলো হেদার নাইটের ব্যাট থেকে। বুধবার ক্যানবেরার মানুকা ওভালে থাইল্যান্ডের বিপক্ষে মাত্র ৬৩ বলে সেঞ্চুরি করেন ইংল্যান্ড নারী দলের এই অধিনায়ক। প্রথম নারী ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটেই সেঞ্চুরির কৃতিত্ব দেখালেন নাইট। ২০১৩তে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে ও ২০১৭তে ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে শতকের দেখা পান তিনি। নাইটের সেঞ্চুরিতে ২০ ওভারে ইংলিশদের সংগ্রহ দাঁড়ায় ১৭৬/২। জবাবে ৭৮/৭-এ থামে থাইল্যান্ড। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ২ উইকেটে পরাজিত হয় হেদারের দল।
জয়ে শুরু পাকিস্তানের
বাংলাদেশের কাছে প্রস্তুতি ম্যাচে হারা পাকিস্তানের মূল পর্বের শুরুটা হলো দাপুটে জয়ে। গতকাল ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে উড়িয়ে দেয় বিসমাহ মারুফের দল।
ক্যানবেরার মানুকা ওভালে টস জিতে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ১২৪/৭ সংগ্রহ করে উইন্ডিজ। সর্বোচ্চ ৪৩  রান করেন অধিনায়ক স্টেফানি টেইলর ও উইকেটরক্ষক শেমেইন ক্যাম্পবেল। জবাবে ১০ বল হাতে রেখে টার্গেট পার করে পাকিস্তান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর