× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩০ মার্চ ২০২০, সোমবার

আইইবির ভোট বর্জন করলো বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৫:৫৯

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)-এর নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করেছে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ। বৃহস্পতিবার সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হওয়ার পর বেলা ২টার দিকে ভোট বর্জন করেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের নেতারা। তারা ভোট বর্জন করে জাতীয় প্রেস ক্লাবের সামনে গিয়ে সমাবেশ করেন। এসময় বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের প্যানেলের প্রেসিডেন্ট প্রার্থী এসএম নজরুল ইসলামসহ দলের অন্য নেতারা বক্তব্য দেন।
নির্বাচন কমিশনের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দেন এসএম নজরুল ইসলাম। লিখিত অভিযোগে তিনি বলেন, ২৭শে ফেব্রুয়ারি নির্বাচনে জালিয়াতি ও উহা বর্জন প্রসঙ্গে। আশা করেছিলাম একটা সুষ্ঠু ভোট হবে। কিন্তু ভোট প্রদান নিয়ে যা হচ্ছে তা অভাবনীয়। দেখা যাচ্ছে ভূয়া আইডি কার্ড দিয়ে ব্যালট পেপার নিয়ে ভোট দেওয়া হচ্ছে।
ভূয়া আইডি কার্ড সহজেই কোনো কোনো ব্যক্তি সংগ্রহ করে এবং তা দিয়ে ব্যালট পেপার সংগ্রহ করে ভোট প্রদান করছে। গ্রুপে গ্রুপে ব্যালট পেপার সংগ্রহ করে এক সাথে ভোট বুথের বাইরে দাড়িয়ে ব্যালট পেপারে ভোট প্রদান করতে দেখা যায়। একটি নির্বাচনের জন্য ইহা কলঙ্ক। এমতাবস্থায় আমরা এই নির্বাচনের নিন্দা জানাই ও উহা বর্জন করি। পূনরায় নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করুন ও সুষ্ঠু নির্বাচন উপহার দিন এবং আইইবিকে রক্ষা করুন।
এদিকে ভোট বর্জন করে জাতীয় প্রেস ক্লাবের সামনে সাংবাদিকদের সাথে কথা বলেন এককভাবে সাধারণ সম্পাদক প্রার্থী ইঞ্জিনিয়ার মো. আব্দুল আলীম। তিনি বলেন, এটা কোনো নির্বাচন নয়। এখানে ব্যাপক জাল ভোট দেওয়া হচ্ছে। আগেই ভোট দিয়ে রেখেছে। কোনো ইঞ্জিনিয়ার ভোট দিতে পারেনি। তিনি বলেন, প্রকৌশলী নুরুল হুদার প্যানেলের লোকেরা সব জাল ভোট দিয়েছে। আমরা পুনরায় সুষ্ঠু নির্বাচন চাই।
নজরুল ইসলাম প্যানেলের সহ-সাধারণ সম্পাদক প্রার্থী ইঞ্জিনিয়ার আবুল কাশেম বলেন, এখানে কোনো নির্বাচন হয়নি। কোনো ইঞ্জিনিয়ার ভোট দিতে পারেনি। আবদুস সবুরের নেতৃত্বে আওয়ামী-লীগ, যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা এসে সারারাত অবস্থান করে কারচুপি করেছে। এই নির্বাচন আমরা ঘৃণাভরে প্রত্যাখান করেছি। আমরা পুনরায় তফসিল ঘোষণার আহবান জানাচ্ছি। তারা এই নির্বাচনকে কলঙ্কিত করতে গতকাল আমাদের নেতা ঢাকা সেন্টারের চেয়ারম্যান প্রার্থী আমিনুর রশীদ মাসুদের ওপরে নির্মমভাবে হামলা করেছে। তার ওপরে ২৬টি আঘাত হয়েছে। আজকের এই দিনটি দেশের সকল ইঞ্জিনিয়ারদের জন্য একটা কলঙ্কের দিন। তারা আইইবিকে একটা সন্ত্রাসীদের আড্ডাখানা বানিয়েছে। এখানে সাধারণ ইঞ্জিনিয়ারদের কোনো জায়গা নেই। বাংলাদেশের জনগণ এ ধরণের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চায় না। এসময় আরও উপস্থিত ছিলেন, সহ-সভাপতি প্রার্থী শাহাদাত হোসেন সেলিম, আব্দুর রাজ্জাক, মাসুদ, রেশমা, মোবিন প্রমুখ।

এদিকে ভোটে ব্যাপক কারচুপি, অনিয়ম ও জালিয়াতির ঘটনার প্রতিবাদ জানিয়ে নির্বাচনে অংশগ্রহণকারী জাতীয়তাবাদী প্যানেলও নির্বাচন প্রত্যাখ্যান করেছে। এর আগে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের একটি প্যানেল নির্বাচনে ভোট বর্জন করে। বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে নির্বাচনে অংশগ্রহণকারী প্রকৌশলী মো. মাহমুদ হোসেন ও প্রকৌশলী মিয়া মোহাম্মদ কাইউমের নেতৃত্বাধীন প্যানেলের পক্ষ থেকে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে অবিলম্বে জালিয়াতির নির্বাচন বাতিল করে গ্রহণযোগ্য ব্যবস্থাপনার অধীনে পুনরায় একটি অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের দাবি জানানো হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর