× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ১ এপ্রিল ২০২০, বুধবার
রাজশাহী বিশ্ববিদ্যালয়

শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ জানালেন ১০ ছাত্রী

শিক্ষাঙ্গন

রাবি সংবাদদাতা | ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৬:৩৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানি ও উত্যক্তের অভিযোগ এনেছেন ১০ শিক্ষার্থী। বুধবার দুপুরে বিশ^বিদ্যালয়ের যৌন হয়রানি নিপীড়ন নিরোধ সেলে ভুক্তোভোগীরা এ লিখিত অভিযোগপত্র জমা দেন। অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা ড. লায়লা আরজুমান বানু।

অভিযুক্ত শিক্ষক হলেন, চারুকলা অনুষদভুক্ত গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের অধ্যাপক আমিরুল মোমেনীন চৌধুরী।

যৌন নিপীড়ন নিরোধ সেলের সদস্য সচিব ড. লায়লা আরজুমান বানু বলেন, চারুকলা অনুষদের ছাত্রীদের অভিযোগপত্র পেয়েছি। অভিযোগের সত্যতা যাচাইয়ের কাজ চলছে।

এদিকে ভুক্তভোগী ওই ছাত্রীরা অভিযোগপত্রে উল্লেখ্য করেছেন, বিভাগের শিক্ষক অধ্যাপক আমিরুল মোমেনীন চৌধুরী দ্বারা বিভিন্নভাবে যৌন হয়রানি ও মানুসিকভাবে উত্ত্যক্তের শিকার হই। যার কারণে আমরা মানসিকভাবে অনেক বিপর্যস্ত হয়ে পড়েছি। পড়াশুনা এবং অন্য কোনো কাজেই মনযোগ দিতে পারছি না।

নাম প্রকাশে একজন শিক্ষার্থী বলেন, কারণে অকারণে স্যার আমাদেরকে বিভিন্ন কুরুচিপূর্ণ ভাষায় মন্তব্য করেন। অফিসে ডেকে বসিয়ে রাখেন। ফ্রি মাইন্ডের কথা বলে নানা রকম ইঙ্গিতপূর্ণ ও অশালীন কথাবার্তা বলেন।

অভিযুক্ত অধ্যাপক আমিরুল মোমেনীন চৌধুরীর মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md. Habib
২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৮:৩৪

Ei teacher er bichar huk.

অন্যান্য খবর