× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৪ এপ্রিল ২০২০, শনিবার

ভারতকে আমন্ত্রণ না জানালে কৃতঘ্নতা হবে- কাদের

অনলাইন

অনলাইন ডেস্ক | ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৬:৫০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতকে আমন্ত্রণ না জানালে কৃতঘ্নতার পরিচয় দেয়া হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। ওবায়দুল কাদের বলেন, এখানে মুজিবর্ষে ভারতকে আমন্ত্রণ করার মূল কারণ হচ্ছে, আমাদের স্বাধীনতা যুদ্ধে ও মুক্তিযুদ্ধে তারাই হচ্ছে সর্বোচ্চ সাহায্যদানকারী দেশ। ভারত আমাদের শরণার্থীদের সাহায্য করেছে। ভারতই আমাদের অস্ত্র, ট্রেনিং- এসবের ব্যবস্থা করেছে।

তিনি আরো বলেন, সর্বোপরি মিত্রবাহিনী ও মুক্তিবাহিনীর যৌথ কমান্ডে মুক্তিযুদ্ধের শেষ অংশে আমরা বিজয় ছিনিয়ে এনেছিলাম। এখানে আমাদের রক্তের সঙ্গে ভারতেরও রক্ত মিশে আছে। কাজেই ভারতকে এই মুজিববর্ষের অনুষ্ঠানে আমন্ত্রণ না জানানো এটাতো কৃতঘœতার পরিচয়। পাশাপাশি অসম্পূর্ণ একটা বিষয় হিসেবে থেকে যায়।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
jamal
২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৫:১৭

মুসলিম মারবে আর আপনারা দওায়াত না দিলে গদি থকবে না।

mainuddin md. musa
২৮ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার, ১২:২৯

ইসলামী মুল্যবোধের বিবেচনায় ও ইমানী তাগিদে, আসাম ও দিল্লীর মুসল্মান ভাইদের হন্তা মোদীর বাংলাদেশে আমন্ত্রীত হয়ে আসার বিষয়ে , ওবায়েদুল কাদের সাহেবের বক্তব্যের সাথে মোটেই একমত হতে পারলাম না বলে খুনীকে আমন্ত্রন করে আনার সিদ্ধান্তের বিরোধীতা করছি ও ধিক্কার জ্ঞাপন করছি ।

মাসুম
২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ১০:৩৮

১৯৭১ এর ভারত ছিলো ধর্ম নিরেপেক্ষ এবং মানবতাবাদী । মোদির নেতৃত্যে আজকের ভারত হিন্দু মৌলবাদী , মুসলিম বিরোধী এবং বাংলাদেশ বিদ্দ্যেশী । এই মোদিকে বাংলাদেশের আমন্ত্রন লজ্জার । মুক্তিযুদ্ধে সাহায্যের নামে এমন একজন মানবতা বিরোধীকে আমন্ত্রন জানিয়ে বন্গবন্ধুকে অপমান করা হয়েছে ।

shishir
২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ১০:১৭

but! ইবলিশ মদিকে নয়.৷

ফয়েজ আহমেদ
২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ১০:০৬

আমাদের মহান মুক্তিযুদ্ধে ভারতের অবদানকে অস্বীকার করার কোন উপায় না। ভারতে অনেক উচুমাপের মানুষ আছে তাদেরকে আমন্ত্রণ জানাতে পারেন কোন অসুবিধা নাই, তবে নরপশু মোদি বা অমিত শাহ যেন বাংলার মাটিতে পা না রাখে।

rimon
২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৭:৫৯

MT are the biggest terriorist. they must be banned. r apnara invite korben na ta ki kore hoi?

Shahid
২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৮:৫৩

AL empowered by India GOVT. All movement of AL under control by India. AL rejected by Bangladeshi people but showing power with their master India.

Md. Harun al Rashid
২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৭:৩৬

Please invite congress leaders not the terrorists.

Sm mozibur bin kalam
২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৭:৪২

ভারতকে আমন্ত্রণ জানানো হয়েছে ভালো কথা। তবে উগ্রবাদী নরেন্দ্র মুদি যেনো না আসে।

Emon
২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৬:৩৩

Modi,amithsha কে বাদ দিয়ে অন্য যারা অবদান রাখছে তাদের দাওয়াত দিন আপত্তি নাই। আমাদের মুক্তিযাদ্ধে মুদি ও আমিতশাহার কোন contribution নাই দেশবাসী জানে আমাদের এত বোকা বানাবেন না।মুদির আমন্ত্রণ বাতিল করুন নয়ত সত্য কথা বলে দিন।মুদি যদি আপনাদের idol হয় তাহলে নাটক না করে প্রকাশ্যে ঘোষণা দিন।

shiblik
২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৭:২৮

Not inviting them would be rude under normal circumstances, which appears to be absent now.

Kibria
২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৬:২২

ভাল কথা তবে ভারতে যে ভাবে মুসলিমদের হত্যা করছে এবং মসজিদে আগুন দিচ্ছে তার কি বলবেন ?

ওমর ফারুক
২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৬:০৯

ভারতকে বাংলাদেশের প্রধানমন্ত্রী যা দিয়েছে আর তারা যা লুটে নিয়েছে তাতে কৃতঘ্নতার কোন কিছু নেই। ভারত আমন্ত্রন জানাতে আপত্তি নাই। আপত্তি চা দোকানি মোদির উপর। মোদি ছাড়া কি ভারতে আমন্ত্রন দেয়ার কেউ নেই? বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীকে যে সম্মান দিতে জানেনা তাকে এত তোষামোদ কেন?

Yusuf
২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৬:০৩

Chup Beiman

অন্যান্য খবর