× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ১ এপ্রিল ২০২০, বুধবার

রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে কর্মশালা অনুষ্ঠিত

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৮:০২

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন (আরএফএল) বিভাগের উদ্যোগে ও ইন্টারন্যাশনাল কমিটি অব দ্যা রেড ক্রস (আইসিআরসি)’র সহযোগিতায় “বন্দি পরিসেবা ও মাইগ্রেশন কার্যাবলী ” বিষয়ক একটি অর্ধদিবস কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় দেশের বিভিন্ন জেলা কারাগার ও ঢাকা কেন্দ্রীয় কারাগারে দায়িত্বরত ১২ জন জেল সুপার/ জেলার,গণমাধ্যম প্রতিনিধি ও বিভিন্ন মন্ত্রনালয়ের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন। সংশ্লিষ্টরা জানিয়েছেন,কর্মশালার মূল উদ্দেশ্যে হচ্ছে, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন (আরএফএল) বিভাগ তাদের বিভিন্ন সময়ে গৃহিত কার্যক্রমের মাধ্যমে দেশ ও বিদেশের কারাগারে অবস্থানরত পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়া সদস্যদের পারিবারিক যোগাযোগ পুন:স্থাপনে যে সকল মানিবক সেবা প্রদান করে থাকে এবং অবৈধ অভিবাসনরোধে সচেতনতা বৃদ্ধিতে রেড ক্রিসেন্ট সোসাইটির ভূমিকা সম্পর্কে অবহিতকরণ ও পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে বিডিআরসিএস আরএফএল কার্যক্রমকে আরও সুসংগঠিত ও গতিশীল করা। আজ সকাল ১০ টায় সোসাইটির প্রশিক্ষণ কক্ষে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ মহাসচিব মো: রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, মনিরুজ্জামান, ডেপুটি সেক্রেটারি পররাষ্ট্র মন্ত্রণালয়,ডিআইজি প্রিজন (রাজশাহী) অসীম কান্তি পাল, আইসিআরসির আরএফএল ডেলিগেট সি: নোয়েল, কাউম নোয়েল, আরএফএল ডেলিগেট, আইসিআরমি, ঢাকা, সিমোনা সার্ভি, ডিটেনশন টিম লিডার, আইসিআরসি,ঢাকা, বাংলাদেশ, এবং তৈয়ব আলী, পরিচালক গণযোগাযোগ বিভাগ, তথ্য মন্ত্রণালয়। অপর দিকে কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ মহাসচিব মো: রফিকুল ইসলাম বলেন, দেশ ও বিদেশের কারাগারে বন্দী থাকা ও পরিবার থেকে সম্পন্নরূপে বিছিন্ন হয়ে পড়া মানুষদেরকে তাদের পরিবারের সাথে পুন:যোগাযোগ স্থাপনে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট। তিনি বলেন, রেড ক্রিসেন্ট সোসাইটির এধরনের উদ্যোগকে দেশের জনগণের মাঝে পৌছিয়ে দিতে হবে।
যার ফলে ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও পরিবার উভয়ই উপকৃত হবে। তিনি আশা প্রকাশ করেন, সরকারের বিভিন্ন সহযোগী সংস্থা ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সম্মিলিত প্রচেষ্টায় বিডিআরসিএস আরএফএল কার্যক্রমকে আরও ফলপ্রসূ করা সম্ভব। তিনি বিডিআরসিএস পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন (আরএফএল) কার্যক্রমকে আরোও বিস্তৃত ও জনগণের মাঝে গ্রহণযোগ্য করে তুলতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে অব্যাহতভাবে সহযোগিতা করার জন্য অংশগ্রহণকারীদের আহবান জানান। অংশগ্রহণকারীগণ এব্যাপারে তাদের সক্রিয় সহযোগিতার ব্যাপারে আশ^স্ত করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর