× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ১ এপ্রিল ২০২০, বুধবার

১লা মার্চ জাতীয় বীমা দিবস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার | ২৭ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার, ৮:০৩

 ‘বীমা দিবসে শপথ করি, উন্নত দেশ গড়ি’ প্রতিপাদ্যে আগামী ১লা মার্চ দেশে প্রথমবারের মতো পালিত হতে যাচ্ছে জাতীয় বীমা দিবস। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআর) আয়োজিত দিবসটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বৃহস্পতিবার মতিঝিলের আইডিআর’র কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংস্থাটির চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী। এসময় দুই সদস্য গকুল চাঁদ দাস ও বোরহান উদ্দিন উপস্থিত ছিলেন।

শফিকুর রহমান পাটোয়ারী জানান, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) সকাল ১০টায় দিবসটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল উপস্থিত থাকবেন।

আইডিয়ারএ’র চেয়ারম্যান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১লা মার্চ ১৯৬০ সালে তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। এ দিনটিকে স্মরণ করে গত ১৫ই জানুয়ারি অনুষ্ঠিত মন্ত্রীপরিষদ সভায় সিদ্ধান্তের প্রেক্ষিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত ১লা মার্চ জাতীয় বীমা দিবস হিসেবে ঘোষণা করা হয়। দিনটি উদযাপন করতে প্রস্তুতি নেয়া হয়েছে বলে তিনি জানান।

তিনি আরো বলেন, দিবসটি উদযাপন উপলক্ষে ২৯শে ফেব্রুয়ারি শুধুমাত্র ঢাকায় র‌্যালি অনুষ্ঠিত হবে। র‌্যালিটি মানিক মিয়া অ্যাভিনিউ হয়ে সংসদ ভবনে গিয়ে শেষ হবে। এছাড়া দিবসটি উপলক্ষে ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক একটি র‌্যালির আয়োজন করা হয়েছে।
র‌্যালিতে প্রায় এক হাজার শিক্ষক ও শিক্ষার্থী অংশগ্রহণ করবেন।

দিবসটি উপলক্ষে ৫ বীমা ব্যক্তিত্বকে সম্মাননা প্রদান করা হবে। বীমা দিবসটি পালনে ২ কোটি ২০ লাখ টাকা ব্যয় হবে বলে জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর