× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩০ অক্টোবর ২০২০, শুক্রবার

কলকাতায় অমিত শাহ’র উপস্থিতিতে ‘গুলি করো ’স্লোগান

ভারত

স্টাফ রিপোর্টার | ১ মার্চ ২০২০, রবিবার, ৯:১৮

দিল্লিতে সহিংসতা ছড়িয়ে পড়ার জন্য ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতাদের বিদ্বেষমূলক বক্তব্যকে দায়ী করেছেন অনেকে। দিল্লির এই সহিংসতার রেশ কাটতে না কাটতেই এবার কলকাতায় ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র উপস্থিতিতেই উস্কানিমূলক স্লোগান দেয়া হয়েছে। আজ বিকালে ওই সমাবেশে ‘গুলি করো’ বলে স্লোগান দিয়েছেন বিজেপি’র নেতা-কর্মীরা। নাগরিকত্ব আইনের পক্ষে কলকাতার এই সমাবেশে বক্তব্য রাখেন অমিত শাহ।
এসময় বক্তব্য দিতে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আইনটিকে ঠেকাতে ‘হিংসা ছড়ানো এবং ট্রেনে অগ্নিসংযোগে মদত’ দেওয়ার অভিযোগ তোলেন অমিত শাহ। ঘটনাস্থলের ভিডিওতে দেখা গিয়েছে, গেরুয়া পোশাক এবং বিজেপির পতাকা হাতে নিয়ে স্লোগান দিচ্ছেন, ‘দেশের সঙ্গে বিশ্বাসঘাতকদের গুলি করো’।
নাগরিকত্ব আইন ও এনআরসির বিরুদ্ধে বিক্ষোভকারীদের ‘বিশ্বাসঘাতক’ ও ‘জঙ্গি’ বলে আখ্যায়িত করা হয় ওই সমাবেশে। এসময় তাদেরকে ‘গুলি করা’ পরামর্শ দিয়ে বক্তব্য দিয়েছেন বিজেপির নেতারা। এমনকি কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরকে ‘গুলি মারো’ স্লোগান দিতে দেখা গেছে একটি ভিডিওতে।
দিল্লির বিজেপি এমএলএ অভয় ভার্মাকেও স্লোগান দিতে দেখা গেছে। এই ভিডিওটি অনলাইনে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার জন্ম হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর