× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

বিশ্ববিদ্যালয় ছাত্রীকে শ্লীলতাহানি, চবি ছাত্রের কারাদণ্ড

শিক্ষাঙ্গন

চবি প্রতিনিধি | ২ মার্চ ২০২০, সোমবার, ১:৩১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে শ্লীলতাহানির দায়ে প্রবীর ঘোষ নামে এক শিক্ষার্থীকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রোববার রাত ১০টায় হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ আদেশ দেন।

অভিযুক্ত শিক্ষার্থী প্রবীর ঘোষ চবির যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

জানা যায়, দীর্ঘদিন ধরে প্রবীর ঘোষ ওই ছাত্রীকে ক্যাম্পাসে বিভিন্নভাবে উত্ত্যক্ত করে আসছিল। সর্বশেষ গতকাল রাতে নিজ বিভাগের র‌্যাগ ডে’ উদযাপন শেষে ফেরার পথে ক্যাম্পাসের কাটাপাহাড়ের রাস্তায় অভিযুক্ত শিক্ষার্থী তার শ্লীলতাহানির চেষ্টা করে। তাৎক্ষণিকভাবে ওই ছাত্রীর সহপাঠীরা তাকে ধরে ক্যাম্পাসের জিরো পয়েন্টে থাকা পুলিশের হাতে সোপর্দ করে।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে ভ্রাম্যমাণ আদালতের নিকট হস্তান্তর করলে  অপরাধের সত্যতা পাওয়ায় দন্ডবিধি ১৮৬০ (৫০৯) মোতাবেক ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। আজ সোমবার তাকে জেলে পাঠানোর কথা রয়েছে।

এ বিষয়ে চবি প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, এক  ছাত্রীকে হেনস্তার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। আমরা তাকে ভ্রাম্যমাণ আদালতে পাঠিয়ে দিয়েছি।
অভিযুক্ত শিক্ষার্থীর বিরুদ্ধে এর আগেও একাধিক নারী শিক্ষার্থীকে উত্ত্যক্তের অভিযোগ রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর