× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

সরকারি নির্দেশনা আসলেই বন্ধ জবি

শিক্ষাঙ্গন

জবি প্রতিনিধি | ১৪ মার্চ ২০২০, শনিবার, ৬:২৯

দেশে করোনা ভাইরাস মহামারি আকার ধারন না করলেও এরই মধ্যে সারাদেশে এর আতংক ছড়িয়ে পড়েছে। সবধরনের ছাত্র জমায়েত নিষিদ্ধ করছে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়।

এরইমধ্যে, দেশের অন্যতম শিক্ষা প্রতিষ্টান বুয়েটের শিক্ষার্থীরা অনির্দিষ্টকালের জন্য ক্লাসে না যাওয়ার ঘোষণা দিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে এরই মধ্যে শিক্ষার্থীরা ক্লাসে না যাওয়ার কথা জানিয়েছে এবং চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে কোন প্রকার জমায়েত না করার আহবান জানানো হয়েছে।

করোনা আতংকের মধ্যে বেশ ছোট ক্যাম্পাস এবং প্রতিদিন কয়েক হাজার শিক্ষার্থীর সমাগম হওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হবে কিনা এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে  ধোয়াশা সৃষ্টি হয়েছে। অনেক  শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ করছেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হবে কিনা জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, এখনি বিশ্ববিদ্যালয় বন্ধ করা হবে কিনা আমি জানি না। বন্ধ করলে ত অনেক কিছুই করতে হবে। গার্মেন্টসগুলোতে আরো বেশি জমায়েত। গতকাল (শুক্রবার) ত অনেক বড় জমায়েত হয়েছে।
এবিষয়ে সরকারের মনিটরিং সেল আছে, সেখান থেকে বন্ধের কোন নির্দেশনা আসলে আমরা তা মেনে নিব। সরকারি নির্দেশনা আসলে জবিও বন্ধ ঘোষণা করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর