× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

ইতালি ফেরত বন্ধুর সঙ্গে সাজেক যাবার পরিকল্পনা, আশ্রয়দাতারাও কোয়ারেন্টিনে

শিক্ষাঙ্গন

চবি প্রতিনিধি | ১৬ মার্চ ২০২০, সোমবার, ১১:৫৭
ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একটি আবাসিক হল থেকে ইতালি ফেরত একজনসহ  ছয় যুবককে উদ্ধার করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।
 
রোববার দিবাগত রাত ২টায় গোপন সংবাদের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের আবদুর রব হলের ৩২০ নম্বর কক্ষ থেকে করোনা ভাইরাসের সংক্রমণের শঙ্কায় তাদের উদ্ধার করা হয়। পরে তাৎক্ষণিকভাবে ফৌজদারহাটে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়।

 ছয়জনের মধ্যে একজন ইতালি ফেরত, দুইজন কুমিল্লা মেডিকেল কলেজের (কুমেক) শিক্ষার্থী, একজন ব্রাক্ষণবাড়িয়ার ও অপর দুইজন চবির শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ৫ই মার্চ ইতালি থেকে ফেরেন ওই যুবক। পরে সাজেক যাওয়ার উদ্দেশ্যে সরাসরি বিশ্ববিদ্যালয়ে আসেন তিনি। এসময় তার সঙ্গে আসেন নিজ এলাকার বন্ধুরা।
কয়েকদিন যাবৎ তারা হলে অবস্থান করার পর রোববার রাতে খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিযাল বডি তাদের উদ্ধার করে তাৎক্ষণিক কোয়ারেন্টাইনে পাঠায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আহসানুল কবির পলাশ  বলেন, আমরা তাৎক্ষণিকভাবে ওই ছয়জনকে কোয়ারেন্টিনে পাঠিয়েছি। পরীক্ষা নিরীক্ষা করে তাদের যাচাই করা হবে। আর যে শিক্ষার্থী তাদের এনেছে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর