× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ১ এপ্রিল ২০২০, বুধবার

মঙ্গলবার থেকে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ১৬ মার্চ ২০২০, সোমবার, ১২:২৪

আগামীকাল ১৭ই মার্চ থেকে স্কুল-কলেজ, মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা। আগামীকাল মঙ্গলবার থেকে আগামী ৩১শে মার্চ পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। আজ ১৬ই মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ সিদ্ধান্ত হয়|  বিকালে এ সংক্রান্ত আদেশ জারি হবে বলে জানিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

এদিকে আজ থেকে সোমবার পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে আগামী ১৮ই মার্চ থেকে ২৮শে মার্চ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে আবাসিক হল খোলা থাকবে। আজ বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ডিনস কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে ভিসি অধ্যাপক আখতারুজ্জামান এ সিদ্ধান্তের কথা জানান।

এ বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষা মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়টি নিশ্চিত করেন।
এছাড়াও তিনি ১লা এপ্রিল শুরু হতে যাওয়া এইচএসসি পরীক্ষার বিষয়ে বলেন, এনিয়ে আপাতত কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। পরিস্থিতি বিবেচনায় পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে। এছাড়াও মন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি কোচিং সেন্টার বন্ধের কথাও বলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Abul bashar
১৬ মার্চ ২০২০, সোমবার, ২:৩৯

বেশীর ভাগ বেসরকারি কলেজের হোস্টেল বন্ধ করা হয়েছে এবং বেশীরভাগ ছাত্র ছাত্রী ঢাকার বাহিরের, তারা সবাই ৩১ মাচ্ পর্যন্ত াবাহিরে অবস্থান করবে তাই এইস, এস,সি পরীক্ষা কি পিছানো হচ্ছে

shishir
১৬ মার্চ ২০২০, সোমবার, ২:৩০

সরকার কে ধন্যবাদ। তবে শিখা মন্ত্রী কে প্রশ্ন - যে শিশু দুই জন আক্রানত হলো, তারা যদি বিদ্যালয় গিয়ে থাকে এবং ঐ সময় যদি কেহ আক্রানত হয়ে থাকে তার দায় কার? হতভাগ্য জাতির ভগ্যবান শিক্ষা মন্ত্রী!

Faruque Ahmed
১৬ মার্চ ২০২০, সোমবার, ২:০৪

What about garments industries ? here in 01 square meter at least 04 people work at sewing area. at cutting and packing more people work together. they work 09 to 12 hours regularly.

Kibria khan
১৬ মার্চ ২০২০, সোমবার, ১২:১১

অনেক ধন্যবাদ সরকারকে । আল্লাহ আমাদের সকলকে এই মহামারী থেকে হেফাজত করুন ।

কাজী সোহেল আহম্মেদ
১৫ মার্চ ২০২০, রবিবার, ১১:৫৭

কোমলমতি শিক্ষার্থীসহ জনগনের উপর এত জেদ কেন? সেই যখন করলি , আর শিক্ষা মন্ত্রণালয়ের একদিন পরেই কি বোধ হল ?

Omar
১৬ মার্চ ২০২০, সোমবার, ১২:৫৫

It is a good decision taken by government. I urge to government to close all the Judicial Courts, City Corporation, and DC offices to prevent the spread of this deadly virus. Please shut it down, prevention is better than cure.

আবুল কাসেম
১৫ মার্চ ২০২০, রবিবার, ১১:৩৫

সরকার, মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ। আগামী ১/৪/২০ তারিখ থেকে এইসএসসি পরীক্ষা। এখন থেকে প্রতিটি পরীক্ষার কেন্দ্র নিয়মিত ধোয়ামোছা করে, জীবাণুনাশক দিয়ে পরিচ্ছন্ন রাখতে হবে। যাতে পরীক্ষার্থীরা নিরাপদ বোধ করে।

অন্যান্য খবর