× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৭ নভেম্বর ২০২০, শুক্রবার

এইচএসসির ব্যাপারে সিদ্ধান্ত পরে

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার | ১৬ মার্চ ২০২০, সোমবার, ২:৩৯
ফাইল ছবি

আগামীকাল ১৭ই মার্চ থেকে স্কুল-কলেজ, মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা। আগামী ৩১শে মার্চ পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। আজ ১৬ই মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ সিদ্ধান্ত হয়। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে নিশ্চিত করেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি।

১লা এপ্রিল থেকে শুরু হবার কথা রয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা (এইচএসসি)। ৩১শে মার্চ পর্যন্ত সকল ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান, কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে। এইচএসসি পরীক্ষার বিষয়ে শিক্ষা মন্ত্রীকে প্রশ্ন করা হলে তিনি জবাবে বলেন, এটা নিয়ে আপাতত কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। পরিস্থিতি বিবেচনা করে পরিবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে আজ থেকে সোমবার পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে আগামী ১৮ই মার্চ থেকে ২৮শে মার্চ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।
তবে আবাসিক হল খোলা থাকবে।

আজ বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ডিনস কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে ভিসি অধ্যাপক আখতারুজ্জামান এ সিদ্ধান্তের কথা জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
k.M.Mesbahul Islam
১৬ মার্চ ২০২০, সোমবার, ৩:৩৯

HSC পরীক্ষার ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নেওয়া প্রয়োজন।

আবুল কাসেম
১৬ মার্চ ২০২০, সোমবার, ১:৫৮

এইচএসসি পরীক্ষা সময়মত গ্রহণ করা উচিত। কারণ এখানে হাজার হাজার ছেলেমেয়ের ভবিষ্যৎ জড়িত। সেজন্য এখন থেকেই কার্যকর পরিকল্পনা ও প্রস্তুতি নিতে হবে। এটি যদি jsc বা ssc পরীক্ষা হতো তাহলে সেটার জন্য অত সিরিয়াস না হলেও কিছু মনে করার কারণ ছিলোনা। কিন্তু, এইচএসসি পরীক্ষা প্রত্যেক শিক্ষার্থীর জীবনের টার্নিং পয়েন্ট। এইচএসসি পরীক্ষার পরেই আবার মেডিকেল সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। অতএব এইসব পরীক্ষাকে খাটো করে দেখার কোন সুযোগ নেই। বরং এইসব পরীক্ষা সময়মত গ্রহণ ও শেষ করার জন্য এখন থেকেই কার্যকর ও টেকসই পরিকল্পনা গ্রহণ করতে হবে। এটা হবে সরকারের জন্য বিরাট এক সাফল্য, তাতে সন্দেহ নেই।

অন্যান্য খবর