× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ১ এপ্রিল ২০২০, বুধবার

করোনা নিয়ে গাফিলতির অভিযোগে ভারতে প্রথম এফআইআর

ভারত

কলকাতা প্রতিনিধি | ১৬ মার্চ ২০২০, সোমবার, ৮:১৮

করোনা নিয়ে গাফিলতির অভিযোগে ভারতে প্রথম এফআইআর দায়ের করা হয়েছে। কর্ণাটকের বেঙ্গালুরুতে এক তথ্যপ্রযুক্তি কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। সেই খবর জানার আগেই তাঁর স্ত্রী বিমানে দিল্লি ও সেখান থেকে ট্রেনে আগ্রা গিয়েছেন। তাঁর বিষয়ে জেলা প্রশাসককে মিথ্যে তথ্য দেওয়ার অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছে ওই যুবতীর বাবার বিরুদ্ধে। করোনা নিয়ে এটাই ভারতে প্রথম এফআইআর। সংবাদমাধ্যম সুত্রের খবর, গত ১২ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ঐ তথ্যপ্রযুক্তি কর্মী। তার আগেই সম্প্রতি ইউরোপ থেকে ফেরা তাঁর ২৫ বছরের স্ত্রী বেঙ্গালুরু থেকে বিমানে দিল্লি গিয়ে সেখান থেকে ট্রেনে করে আগ্রা পৌঁছান। এটা ৯ মার্চের ঘটনা।
তাঁর স্বামী যে এই মারণ ভাইরাসে আক্রান্ত সে ব্যাপারে তিনি অবহিত ছিলেন না। তবে প্রশাসন ও স্বাস্থ্যআধিকারিকদের যুবতীর ব্যাপারে তার বাড়িতে খোঁজ করতে গেলে বিভ্রান্ত করা হয়েছে বলে অভিযোগ। এফআইআর-এ অভিযোগ করা হয়েছে যে, ওই যুবতীর বাবা একজন রেলের কর্মী। তিনি তাঁর মেয়ের বিষয়ে মিথ্যে বলেছেন জেলা প্রশাসককে। মেডিক্যাল কর্তৃপক্ষকেও তিনি কোনও সাহায্য করেননি বলে অভিযোগ করেছেন অতিরিক্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা. বিনয় কুমার। অভিযুক্তের বিরুদ্ধে যে ধারায় অভিযোগ আনা হয়েছে, তাতে তার ২ বছরের জেল বা জরিমানা বা উভয় শাস্তিই হতে পারে। এই এফআইআর -এ আরও কয়েকজনের নাম অন্তর্ভুক্ত করা হবে বলে জানিয়েছেন আগ্রার সিনিয়র সুপারিনটেন্ডেন্ট বাবলু কুমার। তবে অভিযুক্ত বলেছেন, 'আমাদের গোটা পরিবার খুব চাপের মধ্যে রয়েছে। নমুনা নেগেটিভ এলেও আমাদের ৮ জনকে সেলফ কোয়ারেনটাইনে থাকতে বলা হয়েছে। কিন্তু আমাদের মেয়ে কোথায় আছে সে বিষয়ে কিছু জানানো হয়নি।' আগ্রার জেলাশাসক জানিয়েছেন, তথ্যপ্রযুক্তি কর্মীর স্ত্রীর শরীরেও মিলেছে করোনা ভাইরাস। শুক্রবার থেকে তাঁকে আইসোলেশনে রাখা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর