× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২৮ মার্চ ২০২০, শনিবার

জুমার নামাজ জমায়াতের সাথে না পড়ে ঘরেই পড়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

করোনা আপডেট

স্টাফ রিপোর্টার | ১৯ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৭:১৫

জুমার নামাজ জমায়াতের সাথে না পড়ে ঘরেই পড়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন,  করোনা রোগটি মারাত্মক ছোঁয়াচে। এখন সৌদি আরবের মতো আমাদের দেশেও জুমার নামাজ জমায়াতের সাথে না পড়ে ঘরেই পড়তে হবে। এই মুহূর্তে দেশে কোনো রকম গণসমাবেশ আয়োজন করা যাবে না। বিয়ে অনুষ্ঠান বন্ধ রাখতে হবে।  করোনা ভাইরাসের কারণে কোয়ারেন্টিন ও প্রয়োজনীয় চিকিৎসার জন্য ইতিমধ্যে তুরাগ তীরের ইজতেমা মাঠটি সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে।
আজ বৃহস্পতিবার সচিবালয়ে করোনা ভাইরাস প্রতিরোধের প্রস্তুতির বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইতিমধ্যে কুয়েত মৈত্রী হাসপাতালকে এই  রোগের চিকিৎসার জন্য ব্যবহার করা হচ্ছে। এ ছাড়া আরও অনেক হাসপাতাল চিহ্নিত করা হয়েছে। যেখানে প্রায় দুই হাজার শয্যার ব্যবস্থা করা যাবে।
তার পরও আরও বড় জায়গার প্রয়োজন হলে সেই ব্যবস্থাও করা হচ্ছে। সে জন্যই বিশ্ব ইজতেমার জায়গাটি সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, কোনো এলাকায় যদি পরিস্থিতির অবনতি ঘটে তাহলে প্রয়োজনে ওই এলাকাকে লকডাউন (অবরুদ্ধ) করা হবে। করোনা রোধের প্রস্তুতি হিসেবে স্বাস্থ্য বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। এ ছাড়া সারা দেশে ৫ হাজারের বেশি মানুষকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।  দেশে মোট ১৭ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী আছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
md Albab Chowdhury
২২ মার্চ ২০২০, রবিবার, ৮:৪৫

আগে হাসপাতালে করুনার চিকিৎসা দেওয়ার সবকিছু রেডি করেন আর আমারা আল্লাহর হুকুমে নামাজ আদায় করি আর সেটা আল্লার গজব তাই আমরা নামাজ পড়া থেকে বেরিয়ে আসতে পারি না এটা ইমানের রক্ষার বিষয়

আতিকুর রহমান ভূঁইয়া
২১ মার্চ ২০২০, শনিবার, ১০:৩৭

দেশের এই অবস্থায়, নির্বাচন কতটা গুরুত্বপূর্ন ছিল?

Adv.N.I.Bhuiyan
২০ মার্চ ২০২০, শুক্রবার, ৩:৪৫

আগে ডাক্তারদের সুরক্ষাকারি পোশাকসহ প্রয়োজনিয় সব কিছু দিন.পর্যাপ্ত রোগ পরিক্ষার বেবস্থা নিন. ও কোন কোন মেডিক্যালে করোনার টেষ্ট ও চিকিত্সা হবে তা ব্যপক প্রচার করুন

আবুল কাসেম
১৯ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ৮:০৪

এই জাতীয় দুর্যোগের সময় স্বাস্থ্যমন্ত্রী মহোদয়ের আহ্বান সময়োপযোগী। কিন্তু মহান সর্বশক্তিমান আল্লাহর কাছে আমাদের ফরিয়াদ, " হে আল্লাহ আমাদের পাপের কারণে আপনার ঘরে গিয়ে আপনার দুয়ারে সিজদায় লুটিয়ে পড়তে আমাদের বঞ্চিত করবেন না। হে আল্লাহ, আমাদের ক্ষমা করুন, রহম করুন, দয়া করুন, করুণা করুন, অনুগ্রহ করুন, গুণা মাফ করুন, পাপ মোচন করুন। হে আল্লাহ আমাদের হেদায়াত নসিব করুন। আপনি ছাড়া আমাদের কেউ সাহায্যকারী নেই, আমাদের ফরিয়াদ শোনারও কেউ নেই। আমাদের অক্ষমতা ক্ষমা করুন।

অন্যান্য খবর