× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২৮ মার্চ ২০২০, শনিবার
করোনা ভাইরাস

ইতালিতে একদিনে ছাড়িয়েছে সব রেকর্ড, ৭৯৩ জনের মৃত্যু

করোনা আপডেট

অনলাইন ডেস্ক | ২২ মার্চ ২০২০, রবিবার, ১০:৫০

প্রাণঘাতী করোনা ভাইরাসে ইতালি যেন মৃত্যুপুরী। প্রতিদিন  বাড়ছে মৃতের সংখ্যা। শনিবার একদিনেই মারা গেছেন ৭৯৩ জন। এ নিয়ে করোনা ভাইরাস কেড়ে নিলো মোট ৪ হাজার ৮২৫ প্রাণ।

ইতালি সরকার করোনা মোকাবেলায় সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে জনগণকে সুরক্ষা দিতে। ফলে জরুরি অবস্থা অব্যাহত রয়েছে। চলাফেরাও সীমিত করা হয়েছে। তবু যেন মৃত্যুর মিছিল থামছে না, লাফিয়ে লাফিয়ে বেড়েই চলছে।
একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫৫৭ জন। এর আগে ৫ হাজার ৯৮৬জন ছিল সর্বোচ্চ। ফলে দিনের পর দিন জনগণের মাঝে আতঙ্ক বাড়ছেই। ভয়-আতঙ্কে দিনযাপন করছেন ইতালিয়ান, বাংলাদেশিসহ অন্যান্য অভিবাসীরা। করোনায় বাড়ছে গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা, তেমনি বাড়ছে সুস্থ রোগীর সংখ্যাও। মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৭২ জন। এর আগে সর্বোচ্চ ছিল ৫ হাজার ১শ’ ২৯ জন।

চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪২ হাজার ৬৮১। এর আগে ছিল ৩৭ হাজার ৮শ’ ৬০ জন। এরও আগে ছিল ৩৩ হাজার ১শ’ ৯০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৫৩ হাজার ৫৭৮ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর