× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৩০ অক্টোবর ২০২০, শুক্রবার

বুধবার পর্যন্ত ভারতে ট্রেন চলাচল বন্ধ

ভারত

কলকাতা প্রতিনিধি | ২২ মার্চ ২০২০, রবিবার, ২:০১

রেলযাত্রা মোটেই সুরক্ষিত নয় বিবেচনায় মনে করে ভারতীয় রেলওয়ের পক্ষ থেকে আগামী বুধবার পর্যন্ত ভারতজুড়ে ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। রোববার জনতা কারফিউয়ের সমর্থনে ৩৭০০ ট্রেন বাতিল করা হয়েছে। ভারতে যেভাবে প্রতিদিন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে তার মোকাবিলায় এবার রেল যোগাযোগে রাশ টানতে চলেছে সরকার। ইতিধ্যেই ৩৫৯-এ ছাড়িয়েছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা। মৃত্যু হয়েছে ৬ জনের। শনিবার ভারতীয় রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৩ থেকে ১৬ই মার্চ ট্রেনে যাতায়াত করেছেন এমন ১২ জন যাত্রী করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন। এরপরই রেল কর্তৃপক্ষ ঘোষণা করেছে, রেলযাত্রা মোটেই সুরক্ষিত নয়। সহযাত্রী যদি করোনা আক্রান্ত হন তাহলে আপনিও আক্রান্ত হতে পারেন, এমনটাই জানানো হয়েছে সতর্ক বার্তায়।
শুক্রবারই শিয়ালদহগামী রাজধানী এক্সপ্রেসের এক বাংলাদেশি যাত্রীকে গয়া স্টেশনে ট্রেন দাঁড় করিয়ে নামিয়ে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে বলে জানা গেছে। রেল মন্ত্রণালয়েল এক টুইটে বলা হয়েছে, রেলযাত্রা ঝুঁকিপূর্ণ হয়ে গিয়েছে। সহযাত্রীর শরীরে করোনা ভাইরাস থাকলে আপনিও আক্রান্ত হতে পারেন। তাই ট্রেনে যাত্রা করবেন না। আপনার রেলযাত্রা বন্ধ রাখুন ও সবাইকে সুরক্ষিত রাখুন। রেলওয়ে সূত্রের খবর, গত ১৩ই মার্চ সম্পর্ক ক্রান্তি এক্সপ্রেসে যাত্রা করেছেন এমন ৮ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন। অন্যদিকে, অন্য রাজ্য থেকে যাতে পশ্চিমবঙ্গে কোনো ট্রেন না আসে, তার জন্য রেলের কাছে গত শুক্রবারই চিঠি দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর