× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২৯ মার্চ ২০২০, রবিবার

করোনা কেড়ে নিলো রিয়াল প্রেসিডেন্টের প্রাণ

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৩ মার্চ ২০২০, সোমবার, ৮:১৪

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন রিয়াল মাদ্রিদের সাবেক প্রেসিডেন্ট লরেঞ্জো সাঞ্জ। মরণ এই ভাইরাসে আক্রান্ত হয়ে কয়েকদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন ফুটবলের এ সফল সংগঠক। শনিবার মারা যান ৭৬ বছর বয়সী রিয়াল মাদ্রিদের সাবেক এ প্রেসিডেন্ট। সাঞ্জের মৃত্যুর খবর জানিয়ে তার পুত্র ফার্নান্দো সাঞ্জ টুইটারে লিখেছেন, ‘আমার জীবনে দেখা অন্যতম সাহসী ও কঠোর পরিশ্রমী ব্যক্তি তিনি। তার এভাবে চলে যাওয়াটা কাম্য নয়। পরিবার ও রিয়াল মাদ্রিদ ছিল তার প্যাশন।’ জুনিয়র লরেঞ্জো সাঞ্জ ছিলেন পেশাদার বাস্কেটবল খেলোয়াড়। ১৯৯৯ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত খেলেছেন রিয়াল মাদ্রিদ বাস্কেটবল দলে।
১৯৯৫ থেকে ২০০০ সাল পর্যন্ত স্প্যানিশ জায়ান্ট গ্যালাকটিকোদের প্রেসিডেন্ট ছিলেন লরেঞ্জো সাঞ্জ। তার প্রেসিডেন্টশিপে দু’বার চ্যাম্পিয়ন্স লীগ এবং একবার করে লা লিগা ও সুপার কাপ শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ।
সাঞ্জের অধীনে অন্যতম সেরা ক্লাবের মর্যাদা পুনরুদ্ধার করে রিয়াল। ক্লাবটির আর্থিক দৈন্যতার সময়ে নিজের পকেটের টাকা খরচ করে ব্রাজিলের লেফটব্যাক রবার্তো কার্লোস, ডাচ মিডফিল্ডার ক্লারেন্স সিডর্ফ ও ক্রেয়োশিয়ান স্ট্রাইকার ডেভর সুকেরের মতো তারকাদের দলে ভিড়িয়েছিলেন সাঞ্জ। ২০০০ সালে রিয়াল মাদ্রিদ ক্লাবের প্রেসিডেন্সিয়াল নির্বাচনে ফ্লোরেন্তিনো পেরেজের কাছে হেরে যান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর