× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২৯ মার্চ ২০২০, রবিবার

চীনে করোনা আক্রান্ত মারুয়ান ফেলাইনি

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৩ মার্চ ২০২০, সোমবার, ৮:১৪

চীনে খেলা প্রথম ফুটবলার হিসেবে করোনা পজিটিভ হয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা মারুয়ান ফেলাইনি। ইংলিশ প্রিমিয়ার লীগে এভারটন ও ম্যানইউর হয়ে খেলা এই বেলজিয়ান মিডফিল্ডার গত মৌসুমে চীনের শানডং লুনেং ক্লাবে যোগ দেন। তিনি বর্তমানে দেশটির জিনান প্রদেশে থাকেন। তার আক্রান্তের খবরটি নিশ্চিত করেছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ। গত ২০শে মার্চ জিনানে ট্রেন ভ্রমণের পর করোনার উপসর্গ দেখা দেয়ার পর পরীক্ষা করান ৩২ বছর বয়সী এই বেলজিক মিডফিল্ডার।
২০১৩ থেকে ২০১৯ পর্যন্ত ম্যানইউর জার্সিতে ফেলাইনি ১১৯ ম্যাচে করেছেন ১২ গোল। ২০১৮ সালে ১২ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানেন মারুয়ান ফেলাইনি। বেলজিয়ামের হয়ে ৮৭ ম্যাচে ১৮ গোল রয়েছে তার। ২০১৯ সালে শানডং লুনেং ক্লাবে যোগ দেয়ার পর ২২ ম্যাচে ৮ গোল করেছেন তিনি।
এদিকে ইউরোপের সেরা পাঁচ লীগের মধ্যে একমাত্র চাইনিজ ফুটবলার উ লেই করোনায় পজিটিভ হয়েছেন।
স্প্যানিশ ক্লাব এস্পানিওলে খেলেন ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড। চলতি বছরের জানুয়ারিতে চাইনিজ সুপার লীগের দল সাংহাই সিআইপিজি থেকে এসপানিওলে পাড়ি দেন উ লেই। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া এস্পানিওলের প্রথম খেলোয়াড় নন তিনি। স্প্যানিশ ক্লাবটি গত বুধবার জানায়, তাদের ছয় ফুটবলার করোনায় আক্রান্ত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর