× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৫ এপ্রিল ২০২০, রবিবার

চট্টগ্রামে ট্রাক-লেগুনার সংঘর্ষে নিহত ১৫

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ২৩ মার্চ ২০২০, সোমবার, ৮:৪৯

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ট্রাক ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে ১৫ জন নিহত হয়েছে। শনিবার রাত ৯টার দিকে এই দুর্ঘটনায় ১১ জনের প্রাণহানির পর লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে আরো তিনজনের মৃত্যু হয়।  এদের মধ্যে জসিম উদ্দিন নিরব ও বেলাল উদ্দিন তাওরাত নামে স্থানীয় দুই সাংবাদিকও রয়েছেন। তারা সহোদর। তারা চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চের সাবেক লোহাগাড়া প্রতিনিধি কাইছার হামিদের ছোট ভাই। তারা যথাক্রমে অনলাইন নিউজ পোর্টাল বীর কণ্ঠের সমপাদক ও উপদেষ্টা সম্পাদক বলে জানান কাইছার হামিদ।
কাইছার হামিদ জানান, জসিম ও বেলাল প্রতিদিনের মতো আমিরাবাদ থেকে কাজ সেরে রাত ৯টার দিকে লোহাগাড়া উপজেলার আজিজনগরের বাড়িতে ফিরছিল। পথিমধ্যে লোহাগাড়া উপজেলার সীমান্তবর্তী চুনতির জাঙ্গালিয়া এলাকায় চট্টগ্রামমুখী ঘাতক লবণ বোঝাই ট্রাকের সাথে তাদের বহনকারী গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ১১ জনের মৃত্যু ঘটে।
আহত হয় আরো কয়েকজন।
লোহাগাড়া থানার ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম জানান, কক্সবাজার থেকে আসা লবন বোঝাই ট্রাকটি চুনতি ফরেস্ট অফিস এলাকায় লেগুনার সঙ্গে মুখোমুখী সংঘর্ষে ঘটনাস্থলে চালকসহ ১১ জনের মৃত্যু ঘটে। আহত ৪ জনকে উদ্ধার করে প্রথমে লোহাগাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক আরও একজনকে মৃত ঘোষণা করেন। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে আরো ৩ জন মারা যায়। এরমধ্যে জসিম উদ্দিন নিরব (২৮) ও তার ছোট ভাই  বেলাল উদ্দিন ওরফে তাওরাতের (২৬) মৃত্যু ঘটে। তারা উত্তর হারবাং আজিজনগরের রোডপাড়ার আব্বাস উদ্দিনের পুত্র। অন্য নিহতরা হলেন- পশ্চিম চুনতির মো. সিরাজ (৫৫), উত্তর হারবাং কাট্টলীর রশিদ আহমদ প্রকাশ রইস্যা আজিজনগর হিমছড়ির মো. এনাম (৩৬), কক্সবাজারের ইদগাওয়ের বাসিন্দা ও কৃষি ব্যাংক আজিজনগর শাখার কর্মকর্তা কালামিয়ার পুত্র বাদশা (৪৫), আজিজনগর ভিলেইজার পাড়ার লালু ফকির (৫২), আজিজনগর ইসলাম ট্রেডিং এলাকার মোস্তাফিজ খলিফার পুত্র জসিম উদ্দিন (৩৪), লেদু ফকির (৪২), আনোয়ার হোসেন (৩৯) ও জহির উদ্দিন (৪১)। নিহত পাঁচজনের পরিচয় পাওয়া এখনো যায়নি। এ ঘটনায় ১৩ বছরের এক শিশুসহ আহতদের পরিচয়ও পুলিশ জানাতে পারেনি।
প্রত্যক্ষদর্শী স্থানীয় দোকানদার সাইফুল ইসলাম জানান, লোহাগাড়া থেকে যাত্রীবোঝাই করে চকরিয়া যাচ্ছিল ম্যাজিক টেমেপাটি। গাড়িতে ১৮ জন যাত্রী ছিলেন। যাত্রীবোঝাই টেমেপাটি মহাসড়কের চুনতি জাঙ্গালিয়া এলাকায় ঝুঁকিপূর্ণ বাঁকে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা লবণবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর