× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার

২৫-৩১শে মার্চ সব বিপণি বিতান বন্ধ ঘোষণা

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ২৩ মার্চ ২০২০, সোমবার, ৯:০৩

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে সুরক্ষার অংশ হিসেবে আগামী বুধবার থেকে ৩১শে মার্চ পর্যন্ত সারা দেশের সুপার মার্কেট, বিপণি বিতান ও মার্কেটসমূহ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। গতকাল রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সমিতির মহাসচিব মো. জহিরুল হক ভূঁইয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সমিতির কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক প্রাণঘাতী করোনা ভাইরাস-এর  কারণে মার্কেট সমূহ ক্রেতা শূন্য হয়ে পড়ায় এবং শ্রমিক-কর্মচারী ও মালিকদের সংক্রমণ এড়াতে আগামী ২৫শে মার্চ থেকে ৩১শে মার্চ পর্যন্ত সুপারশপ, সুপার মার্কেট ও মার্কেট সমূহ বন্ধ থাকবে। কাঁচাবাজার, মুদি দোকান, ওষুধের দোকান এবং নিত্য প্রয়োজনীয় পণ্যসমুহের দোকান এই সময়ে খোলা থাকবে। সমিতির পক্ষ থেকে এসব পণ্যের দাম না বাড়াতে পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের প্রতি অনুরোধ করা হয়েছে।
দোকান মালিক সমিতির বিজ্ঞপ্তিতে সুপারশপ বন্ধ করার রাখার কথা বলা হলেও বাংলাদেশ সুপার মার্কেট ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন মানবজমিনকে জানিয়েছেন, তাদের এমন কোন সিদ্ধান্ত নেই। সুপারশপে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি হয়। তাই তাদের দোকান খোলা থাকবে।
তবে পরিস্থিতি বিবেচনায় সরকার বন্ধের কোন সিদ্ধান্ত নিলে তারা তা পালন করবেন।
উল্লেখ্য, করোনা সংক্রমণ ঠেকাতে এর আগে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়। জনসমাগম হয় এমন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিকসহ সব অনুষ্ঠান বন্ধ রাখতে বলা হয়েছে। সীমিত করতে বলা হয়েছে নিম্ন আদালতের কার্যক্রম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর