× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার

বাজারে আসছে স্বল্পমূল্যের ‘হ্যান্ড স্যানিটাইজার’

মন ভালো করা খবর

মশিউর রহমান,চুয়াডাঙ্গা থেকে | ২৩ মার্চ ২০২০, সোমবার, ১১:২২

গতকাল থেকে পরীক্ষামূলক বাজারে আসছে কেরু অ্যান্ড কোম্পানির হ্যান্ড স্যানিটাইজার। হঠাৎ করেই বাজারে হ্যান্ড স্যানিটাইজারের স্বল্পতা দেখা দেয়ায় কেরু কর্তৃপক্ষ এ উদ্যোগ নিয়েছে। প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে হ্যান্ড স্যানিটাইজার বিশেষভাবে কার্যকর বলে বিশেষজ্ঞদের অভিমত। সংশ্লিষ্টরা জানান, প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে হঠাৎ করেই হ্যান্ড স্যানিটাইজারের বিক্রি বেড়ে যায়। অল্প সময়ের মধ্যেই বাজারে থাকা স্যানিটাইজারের স্বল্পতা দেখা দেয়। এ অবস্থায় কেরু কর্তৃপক্ষ হ্যান্ড স্যানিটাইজারের ঘাটতি কমাতে ‘কেরুজ হ্যান্ড স্যানিটাইজার’ উৎপাদনের উদ্যোগ নেয়। কেরু অ্যান্ড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জাহেদ আলী আনসারী জানান, করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে রাষ্ট্রের স্বার্থেই এ উদ্যোগ নেয়া হয়েছে। কেরুর নিজস্ব রসায়নবিদের মাধ্যমে কেরুজ হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করা হচ্ছে।


ইতিমধ্যেই এটি পরীক্ষা করা হয়েছে। এতে ৯৯ দশমিক ৯৯ শতাংশ জীবাণু ধ্বংস হবে। তিনি আরো জানান, ১০০ মিলিলিটার একটি হ্যান্ড স্যানিটাইজারের বোতল সর্বোচ্চ ৬০ টাকা মূল্যে বাজারে বিক্রি করা হবে। যা বর্তমান বাজারে থাকা যেকোনো হ্যান্ড স্যানিটাইজারের চেয়ে বেশ কম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর