× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ৪ এপ্রিল ২০২০, শনিবার

গাম্বিয়ায় করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশি ইমামের মৃত্যু

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৩ মার্চ ২০২০, সোমবার, ৮:২৯

গাম্বিয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এক বাংলাদেশি ইমামের মৃত্যু হয়েছে। তিনি ধর্ম প্রচারের কাজে সেখানে সফররত ছিলেন। এর আগে আরো কয়েকটি দেশ ভ্রমণ করেছিলেন। গাম্বিয়ায় করোনা আক্রান্ত হয়ে এটাই প্রথম মৃত্যুর ঘটনা। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার এক বিবৃতিতে জানিয়েছে, মৃত ব্যক্তির বয়স ৭০। তিনি দেশটির দ্বিতীয় করোনা আক্রান্ত ব্যক্তি হিসেবে চিহ্নিত হয়েছিলেন। এ খবর দিয়েছে পিটিআই।
গাম্বিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে খবরে বলা হয়, ওই ইমাম ১৩ই মার্চ সেনেগাল থেকে গাম্বিয়ায় যান। তাকে রাজধানী বানজুলের বুনদুং মসজিদে থাকতে দেয়া হয়।
মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, তিনি এর আগে আরো ৬টি দেশ ভ্রমণ করে সেখানে গিয়েছিলেন। তিনি ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন। বানজুলে অবস্থানকালীন সময়ে অসুস্থ বোধ করায় নিকটস্থ এক স্বাস্থ্যকেন্দ্রে যান। সেখান থেকে শুক্রবার তাকে এম্বুলেন্সে করে এক হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তার মৃত্যু হয়।
তার সং¯পর্শে এসেছিলেন এমন ব্যক্তিদের সন্ধান করছে গাম্বিয়া কর্তৃপক্ষ। এমনকি তিনি এর আগে যেসব দেশ ভ্রমণ করেছেন সেসব দেশের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর