× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২৯ মার্চ ২০২০, রবিবার

কোয়ারেন্টিন মানছেন না ভারত ফেরত আওয়ামী লীগ নেতা, এলাকায় আতঙ্ক

করোনা আপডেট

অনলাইন ডেস্ক | ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ১২:১১

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিদেশ ফেরতদের ১৪ দিনের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে সরকার। কিন্তু সেই নির্দেশনা অমান্য করে ভারত সফর করে এসে এলাকায় দাপিয়ে বেড়াচ্ছেন রাজশাহীর কাঁকনহাট পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগ সভাপতি আবদুল মজিদ। সম্প্রতি তিনি ভারত সফর শেষে দেশে ফেরেন। স্থানীয় সরকার বিভাগের একটি অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি। তার সঙ্গে দেশের আরও কয়েকজন পৌর মেয়র গিয়েছিলেন ভারতে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১১ই মার্চ দেশে ফিরেছেন পৌর মেয়র আবদুল মজিদ। সেই হিসেবে তার বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিন শেষ হওয়ার কথা ২৫শে মার্চ। কিন্তু সেই নির্দেশনা তিনি মানেননি। উল্টো গত ১৭ই মার্চ পৌর এলাকার একটি বিদ্যালয়ে গিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান পালন করেছেন।
শিক্ষক ছাড়াও ওই অনুষ্ঠানে বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশ নেয়। এরপর থেকেই পৌরসভায় অফিস করে আসছেন মেয়র। এর মাঝে ঢাকা ভ্রমণও করেন। ঢাকা থেকে ফেরেন গত শুক্রবার। ওই দিন এলাকার একটি মসজিদে জুমার নামাজ আদায় করেন। ওইদিনই আবার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীরের মেয়ের বিয়ের অনুষ্ঠানে অংশ নেন। ওই অনুষ্ঠানে হাজারখানেক আমন্ত্রিত অতিথি অংশ নেন।

আবার এর মধ্যেই গত কয়েকদিন পৌর এলাকায় জনসমাগম করে করোনা মোকাবিলায় মাস্ক ও প্রচারপত্র বিতরণ করেন পৌর মেয়র। ঘটনা জানাজানি হলে মেয়রের এমন কা-ে আতঙ্কিত পৌরবাসী। অনেকেই সংক্রমণ ছড়িয়ে পড়ার শঙ্কাও করছেন।
ভারত থেকে দেশে ফেরার কথা স্বীকার করে পৌর মেয়র আবদুল মজিদ দাবি করেছেন, তিনি ১১ই মার্চ নয় দেশে ফিরেছেন ৭ই মার্চ। তার সঙ্গে যে ক’জন ওই সফরে অংশ নিয়েছিলেন তারাও ফিরে এসে যে যার মতো কাজ করছেন।
এ বিষয়ে রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক বলেন, তিনি বিষয়টি জানতেন না। খোঁজ নিয়ে পরবর্তী ব্যবস্থা নেবেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর