× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২৮ মার্চ ২০২০, শনিবার

চীনের দ্বিতীয় দফা সাহায্য আসছে বৃহস্পতিবার

করোনা আপডেট

কূটনৈতিক রিপোর্টার | ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৩:০৯

প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা করতে দ্বিতীয় দফা চিকিৎসা সরঞ্জাম পাঠাচ্ছে চীন। চীনের এই দ্বিতীয় দফা সাহায্য আগামী ২৬শে মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবসে ঢাকায় এসে পৌঁছবে। ঢাকাস্থ চীন দূতাবাসের পক্ষ থেকে মঙ্গলবার এক ফেসবুক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।
এর আগে ১৭ই মার্চ এই মহামারী মোকাবিলায় ওষুধ ও কোভিড-১৯ টেস্টের কিট বাংলাদেশে পাঠানোর ব্যাপারে ঢাকাস্থ চীন দূতাবাসের পক্ষ থেকে আরেকটি ফেসবুক বার্তায় প্রথমবারের মতো কোভিড-১৯ বিশ্বমহামারী মোকাবিলায় বাংলাদেশকে সহায়তা করার কথা ঘোষণা করেছিল চীন। এছাড়াও, গত শনিবার  রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনও এই চীনা সহায়তার ব্যাপারে গণমাধ্যমকর্মীদের ইঙ্গিত করেছিলেন।
এদিকে দূতাবাস সূত্রে জানা গেছে, বিশেষ উড়োজাহাজে করে ২৬শে মার্চ চীনের কুমনিং থেকে নভেল করোনা ভাইরাস শনাক্তের ১০ হাজার কিট, স্বাস্থ্যসেবা কর্মীদের নিরাপত্তার জন্য ১০ হাজার পারসোনাল প্রটেক্টিভ ইনস্ট্রুমেন্ট (পিপিআই) এবং ১ হাজার ইনফ্রারেড থার্মোমিটার ঢাকায় পৌঁছবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর