× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেট
ঢাকা, ২৮ মার্চ ২০২০, শনিবার

সোমবার ইতালিতে মারা গেছেন ৬০২ জন

করোনা আপডেট

মানবজমিন ডেস্ক | ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৩:২৯

সোমবার ইতালিতে করোনা ভাইরাসে মারা গেছেন ৬০২ জন। শেষ চার দিনের মধ্যে এটাই সবচেয়ে কম মৃত্যু। এর আগে এই সংখ্যা একদিনে প্রায় ৮০০ স্পর্শ করে। মৃতের সংখ্যা ধীরে ধীরে কমে আসায় আশার সৃষ্টি হয়েছে। ইতালির সিভিল প্রটেকশন এজেন্সি বলেছে, সব মিলিয়ে সেখানে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬০৭৭। আক্রান্ত হয়েছেন কমপক্ষে ৬৩ হাজার ৯২৭ জন। সোমবার ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৪৭৮৯ জন। এ বিষয়ে উত্তরাঞ্চলের ন্যাম্বারডির শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা গুলিও গ্যালেরা বলেছেন, খুব কঠিন একটি মাস অতিক্রম করছে ইতালি।
তার মধ্যে সোমবার সম্ভবত প্রথম ইতিবাচক দেখা যাচ্ছে। তাই বলে এখনই করোনার বিরুদ্ধে বিজয়ের গান গাওয়ার সময় আসেনি। তবে সুড়ঙ্গের শেষপ্রান্তে আমরা আশার আলো দেখতে পাচ্ছি। ইতালির জাতীয় স্বাস্থ্য বিষয়ক ইন্সটিটিউটের প্রধান সিলভিও ব্রুসাফেরো বলেছেন, এত তাড়াতাড়ি এটা বলার সময় নয় যে প্রতিদিনের হিসাবে আক্রান্ত বা মৃতের সংখ্যা কমে গেছে। নতুন নতুন আক্রান্তের সংখ্যা অব্যাহতভাবে বাড়তে থাকবে।
ওদিকে ইউনিয়ন ইন লোম্বারডি আগেই ঘোষণা দিয়েছে, তাদের স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য বুধবার তারা ধর্মঘট করবে। উল্লেখ্য, বিশ্বে করোনা ভাইরাসে সবচেয়ে ভয়াবহ অবস্থা ইতালিতে। চীনের ভয়াবহতাকে ছাড়িয়ে গেছে সেখানে। শুধু লোম্বারডিতে শতকরা ৬২ ভাগ মানুষ মারা গেছেন। এ অঞ্চলটি জনবহুল ও ধনসমৃদ্ধ লোকজনের বসবাস। রোববার সরকার একটি ডিক্রি জারি করে বলেছে, ৩রা এপ্রিল পর্যন্ত অত্যাবশ্যকীয় বাণিজ্যও বন্ধ রাখার কথা বলা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর